যুক্তরাষ্ট্রের মিসিসিপির ক্লিনটন শহরের এক বাড়িতে আগুনে পুড়ে একই পরিবারের মা ও তার ছয় শিশু সন্তানের মৃত্যু হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, শনিবারের (৮ ফেব্রুয়ারি)ওই আগুনে মৃতদের মধ্যে এক বছর বয়সী একটি শিশুও রয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

শহরটির মুখপাত্র মার্ক জোনস মার্কিন বার্তাসংস্থা এপিকে জানিয়েছেন, ওই আগুনের ঘটনায় আহত অবস্থায় বেঁচে গেছেন তাদের বাবা। তিনি তার পরিবারকে বাঁচানোর সর্বোচ্চ চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় ক্যান্টন পাবলিক স্কুল ডিস্ট্রিক্টের পক্ষ থেকে ফেসবুকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, আগুনের ঘটনায় মারা যাওয়া মা ব্রিটানি প্রিসলি ইলিমেন্টারি স্কুলের শিক্ষক হিসেবে কাজ করতেন।

ক্লিনটনের ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত প্রধান জন আলমান বলেন, প্রাদেশিক রাজধানী জ্যাকসন থেকে ১১ মাইল দূরে ওই বাড়ির অবস্থান। মৃত ব্যক্তিদের নাম-পরিচয় প্রকাশ করেনি কর্তৃপক্ষ। তাদের মধ্যে সবচেয়ে বড় ব্যক্তির বয়স ৩৩।

তিনি আরও বলেন, আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত চলছে। ১৯৫১ সালে নির্মিত ওই বাড়িতে পর্যাপ্ত অগ্নি নির্বাপন ব্যবস্থা ছিল কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য