দিনাজপুর সংবাদাতাঃ হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মাঝে পণ্য আমদানি রপ্তানি কার্যক্রম আরো গতিশীল করতে দুদেশের আমদানি, রপ্তানিকারক ও সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ীদের মাঝে এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকেল সাড়ে ৪ টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ঘন্টাব্যাপী হিলি সীমান্তের চেকপোষ্ট গেটের শুন্যরেখার পার্শ্বে বিজিবির পোষ্ট সংলগ্ন এলাকায় এই বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে ভারতের হিলি এক্সপোটার্স এন্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট আ্যসোসিয়েশনের সভাপতি আলাউদ্দিন মন্ডল ও সাধারণ সম্পাদক সনজিৎ মজুমদারের নেতৃত্বে ভারতীয় ব্যবসায়ী প্রতিনিধি দলের ৯ সদস্য উপস্থিত ছিলেন। হিলি স্থলবন্দর আমদানি রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশীদ হারুন ও সিএন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটনের নেতৃত্বে বন্দর ও শ্রমিক নেতৃবৃন্দের সমন্বয়ে বাংলাদেশী ব্যবসায়ী প্রতিনিধি দলের ১৫ সদস্য উপস্থিত ছিলেন।

বৈঠকে দুদেশের মাঝে পণ্য আমদানি রপ্তানি কার্যক্রম পরিচালনা করতে বিরাজমান সমস্যাগুলো নিয়ে আলোচনা ও সেগুলো চিহ্নিত করা হয়। আরো বেশি পরিমানে পণ্য আমদানি রপ্তানির উদ্দেশ্যে বন্দরের সড়কগুলো প্রশস্তকরন ও পাটবীজ আমদানির বিষয়ে আলোচনা করা হয়। বিরাজমান সমস্যাগুলো নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠানের পক্ষ থেকে নিজ নিজ দেশের সরকারের উচ্চ পর্যায়ে পত্র দিয়ে জানানোর উদ্যোগ গ্রহন করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য