প্রতিষেধক নেই, তার ওপর লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ক্রমেই ভয়ংকর হয়ে উঠছে নভেল করোনাভাইরাস। বিস্তার ঠেকাতে চীনাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে অনেক দেশ।

এবার ভারত জানাল,১৫ জানুয়ারি থেকে ইস্যু হওয়া চীনা নাগরিকদের সব ভিসাই তারা বাতিল করছে। চীনের রাজধানী বেইজিং-এর ভারতীয় দূতাবাস ট্যুইট করে একথা জানিয়েছে।

চীন থেকে ভারতে যেতে হলে নতুন করে ভিসার আবেদন করতে হবে। চীনের নাগরিক এবং গত দু’সপ্তাহে চীনে ছিলেন এমন বিদেশিদের বৈধ ভিসাও ভারত বাতিল করেছে বলে জানিয়েছে এনডিটিভি।

করোনভাইরাসে ইতোমধ্যেই ৪০০-র বেশি মানুষের মৃত্যু হয়েছে চীনে। ভারতেও এ ভাইরাসে আক্রান্ত এখন পর্যন্ত চার জন। এ চার জনই সম্প্রতি চিন থেকে ভারতে যান। এ পরিস্থিতিতে নিরাপত্তার কারণে চীনা নাগরিকদের সবরকম ভিসা বাতিল করল ভারত।

“এটি স্পষ্ট করে জানানো হচ্ছে যে, বিদ্যমান ভিসা আর বৈধ নয়। এ বিষয়ে কোনও প্রশ্ন থাকলে উৎসুক ব্যক্তিরা বেজিংয়ে থাকা ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করতে পারেন অথবা সাংহাইয়ের ভারতীয় দূতাবাসের সঙ্গে বা গুয়াংঝোউ তে অবস্থিত ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে নতুন ভিসার জন্যে কী বা কখন আবেদন করতে পারবেন সে বিষয়ে খোঁজ নিতে পারেন”, টুইটে জানিয়েছে বেজিংয়ে অবস্থিত ভারতীয় দূতাবাস|

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য