দিনাজপুর সংবাদাতাঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বিশ্ববিদ্যালয়ের কৃষক সেবা কেন্দ্র ও দিনাজপুর ডেইরি ফার্মারস্ এসোসিয়েশনের নেতৃবৃন্দের মধ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভার শুরুতে নব প্রতিষ্ঠিত কৃষক সেবা কেন্দ্র হাবিপ্রবি দিনাজপুরের সম্মানিত পরিচালক মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম মহোদয় শুভেচ্ছা বক্তব্য রাখেন।

তিনি উপস্থিত নেতৃবৃন্দের মাঝে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, এই সেবা কেন্দ্রটির মধ্যমনি হচ্ছেন অত্র এলাকার কৃষক খামারী ভাই ও বোনেরা। আর কৃষকদের সাথে কৃষক সেবা কেন্দ্রের সেতুবন্ধন মজবুত করার লক্ষ্যে ফার্মারস্ এসোসিয়েশনের বিকল্প নেই। তিনি সভায় কৃষক সেবা কেন্দ্রের দায়িত্ব কর্তব্য সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এবং দিনাজপুরে প্রতিষ্ঠিত কৃষি সম্পর্কিত বিভিন্ন ধরনের এসোসিয়েশন কৃষক সেবা কেন্দ্রে এসে মতামত ও পরামর্শ দানের জন্যও অনুরোধ জানান।

সভায় কৃষক সেবা কেন্দ্রের ফার্ম ম্যানেজার (ডেইরি) ডা. মোস্তাক আহমেদ একটি টেকনিক্যাল সেশন নিয়ে আলোচনা করেন। আলোচনার বিষয়বস্তু ছিল গবাদী প্রাণির লাম্পিস্কিন ডিজিস (খঝউ)। সভায় আরো উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, জেনেটিক্স অ্যান্ড এনিমেল ব্রিডিং বিভাগ এর চেয়ারম্যান প্রফেসর ড. আব্দুল গাফ্ফার মিয়া, দিনাজপুর ডেইরি ফার্মারস এসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ নাসিম আলী, বাংলাদেশ ডেইরি ফার্মারস এসোসিয়েশন রংপুর বিভাগের সাধারণ সম্পাদক এবং দিনাজপুর সদর উপজেলার ডেইরি ফার্মারস এসোসিয়েশনের সভাপতি মো. তুহিন আকতার, বাংলাদেশ ডেইরি ফার্মারস এসোসিয়েশন (দিনাজপুর সদর শাখা) এর যুগ্ম সচিব জনাব মো. শামসুল আলম (রাজীব), কাহারোল উপজেলা ডেইরি ফার্মারস এসোসিয়েশন, কাহারোল এর সভাপতি জনাব কেষ আব্দুল হাই, দিনাজপুর ডেইরি ফার্মারস এসোসিয়েশন ডেইরি খামারী, আমবাড়ী, পার্বতীপুর, দিনাজপুর-এর প্রচার সম্পাদক জনাব আবু মো. কবিরুল হাসান, মেসার্স হাই হ্যাচারি অ্যান্ড ফিশ ফার্ম এবং মেসার্স হাই ডেইরি ফার্ম এর স্বত্তাধিকারী জনাব শেখ শাহিদুর রহমান, মেসার্স তাসফিয়া ডেইরি এর স্বত্তাধিকারী এবং দিনাজপুর ডেইরি ফার্মারস এসোসিয়েশন এর প্রচার সচিব জনাব মো. তানজিমুল ইসলাম।

কৃষক সেবা কেন্দ্র বিশ^বিদ্যালয়ের কর্ণধার প্রফেসর ড. মু. আবুল কাসেম মহোদয়ের স্বপ্নের প্রজেক্ট। তাই সভার শেষে হাবিপ্রবির এই সেবা কেন্দ্রটি যাতে উত্তোরত্তর কৃষকদের জন্য আরোও বেশী উপকারী ও লাভজনক হয়ে উঠে সেজন্য সবাইকে সামনে এগিয়ে আসার অনুরোধ জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য