আরিফ উদ্দিন, গাইবান্ধাঃ উত্তরাঞ্চলের বহুল জনপ্রিয় মেইল ট্রেন রামসাগর এক্সপ্রেস বন্ধের এক যুগ পরে পুনরায় চালুর দাবিতে মানববন্ধন কর্মসুচী হয়েছে। সাঘাটা উপজেলার বোনারপাড়া রেলওয়ে ষ্টেশন চত্বরে রেলওয়ে জংশন রক্ষা কমিটির উদ্যোগে এ কর্মসুচী পালিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতা নেতা হায়দার আলী, মুক্তিযোদ্ধা ওয়ারেছ আলী প্রধান, উপজেলার আওয়ামী লীগ নেতা নাজমুল হুদা দুদু, শাহ মোখলেছুর রহমান, উপজেলা যুবলীগ সভাপতি হারুন অর রশিদ হিরু, সাধারন সম্পাদক নাছিরুল আলম স্বপন প্রমুখ।

মানববন্ধনে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাছিরুল আলম স্বপন বলেন, অবিলম্বে রামসাগর ট্রেন চালুসহ গাইবান্ধায় আন্ত:নগর সকল ট্রেনের আসন সংখ্যা বৃদ্ধির দাবি জানান। সেইসাথে গাইবান্ধা থেকে একটি আন্ত:নগর ট্রেন চালু এবং এই রুটে সকল বন্ধ ট্রেন চালুর দাবি জানানো হয়। অন্যাথায় কঠোন অন্দোলন করা হবে । মানববন্ধনে এলাকার রাজনৈতিক নেতৃবন্দ, রেলওয়ে কর্মচারীরাসহ বিভিন্ন পেশাজীবির সাধারন মানুষ অংশ।

প্রসঙ্গত : প্রায় এক যুগ আগে মেইল ট্রেন রামসাগর এক্সপ্রেস প্রতিদিন সকাল ৬ টায় বোনারপাড়া রেলওয়ে জংশন স্টেশন থেকে দিনাজপুরের উদ্দেশ্যে ছেড়ে যেতো এবং গাইবান্ধা সদরের বাদিয়াখালি ত্রিমোহনী হয়ে কুপতলা, কামারপাড়া, নলডাঙ্গা, বামনডাঙ্গা, হাসানগঞ্জ স্টেশনের উপর দিয়ে কাউনিয়া ও রংপুর হয়ে দিনাজপুর যেতো। কোন কারন ছাড়্দাই দীর্ঘ এক যুগ ধরে ট্রেনটি বন্ধ ছিল। এই ট্রেনটি চালু হলে গাইবান্ধাসহ কয়েক জেলার মানুষে দুর্ভোগ লাঘব হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য