দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে চলমান বিক্ষোভে গুলি চালিয়েছে এক বন্দুকধারী। এতে এক শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়েছে। বৃহস্পতিবার গুলিবর্ষণের সময় বন্দুকধারী চিৎকার করে বলে, ‘এই নাও তোমাদের আজাদি (মুক্তি)। দিল্লি পুলিশ জিন্দাবাদ। হিন্দুস্তান জিন্দাবাদ।’

বিজেপি নেতা অনুরাগ ঠাকুর দিল্লিতে নাগরিকত্ব আইনবিরোধী বিক্ষোভকারীদের বিরুদ্ধে ‘গুলি করে মারো শালাদের’ স্লোগান দেওয়ার কয়েকদিন পর এই ঘটনা ঘটলো।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস’র খবরে বলা হয়েছে, গুলিবিদ্ধ শিক্ষার্থীকে স্থানীয় হলি ফ্যামিলি হাসপাতালে নেওয়া হয়েছে।

জামিয়ার শিক্ষার্থী আমনা আসিফ এনডিটিভিকে বলেন, আমরা ব্যারিকেডের কাছে যখন দাঁড়িয়ে ছিলাম তখন এই বহিরাগত, যাকে আমরা কেউ চিনি না, সে আমাদের শান্তিপূর্ণ বিক্ষোভে বিঘ্ন ঘটায়। হাতে রিভলবার নিয়ে সে এগিয়ে আসে। আমরা সবাই তাকে থামাতে ও শান্ত করতে চেষ্টা করছিলাম। আমরা লোকটির দিকে এগিয়ে গিয়ে থামাতে চেষ্টা করি। পুলিশও উপস্থিত ছিল। কিন্তু পুলিশ সেখানে অটল দাঁড়িয়ে থাকে। আমরা যখন ওই লোকের হাত থেকে রিভলবার কেড়ে নেওয়ার চেষ্টা করি, তখন সে আমাদের এক বন্ধুকে গুলি করে।

বার্তা সংস্থা এএনআই’র খবরে বলা হয়েছে, বন্দুকধারীকে পরে পুলিশ কাস্টডিতে নেওয়া হয়েছে এবং জিজ্ঞাসাবাদ করা হয়।

মহাত্মা গান্ধীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে জামিয়ার শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে রাজঘাটে মিছিল নিয়ে যাওয়ার লক্ষে জড়ো হয়েছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য