দিনাজপুর সংবাদাতাঃ হিলি চেকপোষ্টে করোনা ভাইরাসের প্রতিরোধমুলক ব্যবস্থা হিসেবে স্থানীয় হাকিমপুর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মেডিকেল টিম বসানো হয়েছে। তবে, থার্মাল স্ক্যানারের মাধ্যমে যাত্রীদের শারীরিক স্ক্রিনিং করার কোন যন্ত্র বসানো হয়নি।

ভারতের বিভিন্ন রাজ্য থেকে আমদানিকৃত পন্য নিয়ে যে সকল ট্রাক হিলি চেকপোষ্ট দিয়ে হিলি স্থলবন্দরে প্রবেশ করছে, সেই সকল ট্রাকে থাকা চালক ও হেলপারদের স্বাস্থ্য পরিক্ষা করানোর কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ নাজমুস সাইদ আমাদের সংবাদদাতাকে বলেন, ভারত থেকে হিলি চেকপোষ্ট দিয়ে ভারতীয় অথবা বাংলাদেশী যে সকল যাত্রী দেশে প্রবেশ করছেন, মেডিকেল টিমটি তাদের প্রাথমিক ভাবে শ^াসতন্ত্র রোগ, জ¦র, এর সঙ্গে সর্দি, কাশি, গলাব্যথা ইত্যাদি স্বাস্থ্য পরিক্ষা করা হচ্ছে। পাশাপাশি যাত্রীদের প্রতিরোধ মুলক ব্যবস্থা নেওয়ার জন্য পরামর্শ ও লিফলেট বিতরন করা হচ্ছে।

হিলি ইমিগ্রেশন ওসি রফিকুজ্জামান আমাদের সংবাদদাতাকে বলেন, শীত ও করোনা ভাইরাসের কারনে হিলি চেকপোষ্ট দিয়ে যাত্রী যাতায়াত অনেকাংশে কমে গেছে। গত কাল রবিবার মাত্র ৪১৩ জন যাত্রী যাতায়াত করেছে এই পথে। এদের ৪৬ ভারতীয় নাগরিক দেশে প্রবেশ করেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য