দিনাজপুর সংবাদাতাঃ ঘোড়াঘাটে ২০২০ সালের এস এস সি পরীক্ষা কেন্দ্র গুলোতে নকল মুক্ত পরিবেশে অনুষ্ঠিত হওয়ার লক্ষে কেন্দ্র -বি -রানীগঞ্জ সরকারি ২য় দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে সি সি টি ভি স্হাপন করা হয়েছে।

এই প্রথম ঘোড়াঘাট উপজেলায় শিক্ষার মান উন্নয়নে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানমের নির্দেশে ওই স্কুল এন্ড কলেজের প্রতিটি কক্ষে ও ক্যাম্পাসে সি সি টি ভি স্হাপন করা হয়েছে।

এলাকার সচেতন নাগরিক ও মেধাবি শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম কে অভিনন্দন জানিয়েছেন। ঘোড়াঘাটে এটি একটি যুগান্তকারী পদক্ষেপ। ইউ এন ও ঘোড়াঘাট বাসীর দাবী পুরন করেছেন।

পরীক্ষা কেন্দ্রে সি সি টি ভি স্হাপনের ফলে শিক্ষকরা যেমন বিভিন্ন ঝুঁকি থেকে রক্ষা পাবেন,তেমনি শিক্ষার্থীরাও নকল মুক্ত পরিবেশে পরীক্ষায় অংশ নিতে পারবে।

তিন টি এস এস সি, ১টি দাখিল ও ১টি ভোকেশনাল পরীক্ষার কেন্দ্রে সুষ্ঠু নকল মুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার লক্ষে ইতো মধ্যে প্রস্তুতি মুলক সভা ইউ এন ও ওয়াহিয়া খানমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সাত্তার সরকার, কেন্দ্রের সচিব এবং প্রতিষ্ঠানের প্রধান গন উপস্হিত ছিলেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সাত্তার সরকার ও উপজেলা একাডেমিক সুপার ভাইজার ধ্বীরাজ সরকার জানান, কেন্দ্রগুলোতে পরীক্ষার উপকরণ পাঠানো হয়েছে।

এস এস সি কেন্দ্র -এ ঘোড়াঘাট কেসি স্কুল এন্ড কলেজে ২৮৩ জন, কেন্দ্র -বি রানীগঞ্জ সরকারি স্কুল এন্ড কলেজে ৭০০ জন, কেন্দ্র -সি ওসমানপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬৫৫ জন, দাখিল -রামেশ্বর পুর ফাজিল মাদ্রাসায় ৩৮০, এস এস সি (ভোকেশনাল) কেন্দ্র নুরজাহানপুর (অবঃ) সামরিক উচ্চ বিদ্যালয়ে ২১৩ জন পরীক্ষার্থী অংশ নেবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য