আরিফ উদ্দিন, গাইবান্ধাঃ গাইবান্ধার অন্যতম সাংস্কৃতিক প্রতিষ্ঠান সুরবানী সংসদের উদ্যোগে বরেণ্য সাহিত্যিক, সাংবাদিক, গীতিকার, নাট্যকার ও সুরবানী সংসদের সভাপতি আবু জাফর সাবুকে সংবর্ধনা প্রদান করা হয়। সোমবার রাতে সংগঠনের নিজস্ব মিলনায়তনে এ উপলক্ষে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সংবর্ধিত অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানান সুরবানী সংসদের শিল্পীরা।

এই সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন সংবর্ধিত আবু জাফর সাবুকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন। উত্তরীয় পড়িয়ে দেন বিশেষ অতিথি গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক প্রমতোষ সাহা ও গাইবান্ধা এন এইচ মডার্ণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রবিউল ইসলাম। মানপত্র পাঠ করে শোনান এবং প্রদান করেন সুরবানী সদস্য সাংবাদিক আরিফুল ইসলাম বাবু। এসময় গাইবান্ধা সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা সভাপতি আলমগীর কবির বাদল, সাধারণ সম্পাদক স্বপন কুমার সাহা।

সুরবানী সংসদের সিনিয়র সহ-সভাপতি শাহ মুশফিকুর রহমান মন্ডার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, কেএম রেজাউল হক, প্রমতোষ সাহা, মো. রবিউল ইসলাম, আবু জাফর সাবু, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও সুরবানীর সদস্য সাইফুল আলম সাকা, সুরবানী সহ-সভাপতি সাংবাদিক অমিতাভ দাশ হিমুন, সাধারণ সম্পাদক কামরুজ্জামান চান প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সুরবানীর সদস্য সাংবাদিক আরিফুল ইসলাম বাবু ও সুরবানী শিল্পী লতা সরকার।

অনুষ্ঠানের শুরুতেই আবু জাফর সাবুর লেখা পর পর তিনটি গান পরিবেশন করেন রংপুর বেতারের শিল্পী সুভাস মল্লিক ও মমিন হক্কানী। এছাড়া তার লেখা কোরাস গানটি পরিবেশন করে সুরবানীর শিল্পীরা। এই উপলক্ষে পরিবেশিত মনোজ্ঞ সংগীত, নৃত্য ও বৃন্দ কবিতা আবৃত্তিতে অংশ নেন জাহিদ হাসান সবুজ, কবি সোহেল রানা, লতা সরকার, মনিরা, আরিফ হোসেন, তামান্না, সেলিম হায়দার, রিংকি, জাহিদুল হক, আব্দুল আজিজ, ফাহিমা, তোফাজ্জল হোসেন, শ্রেয়া, আফজাল হোসেন, হযরত আলী, মাইশা, আব্দুর রশিদ, মতিয়ার রহমান প্রমুখ।

যন্ত্রে সহযোগিতা করেন কিবোর্ডে আরিফ হোসেন, প্যাডে- সন’, তবলায়- তুলসী সাহা ও আকতারুজ্জামান খান মহব্বত, হারমোনিয়ামে- মনোরঞ্জন সরকার ও আব্দুল বারী। এছাড়া অনুষ্ঠানের ব্যবস’াপনা ও সহযোগিতায় ছিলেন- সুরবানী সংসদের সাধারণ সম্পাদক কামরুজ্জামান চান, সাংস্কৃতিক সম্পাদক আব্দুল বারী, সহ-সভাপতি শাহ মুশফিকুর রহমান মন্ডা, মাসুদ মেহেদী, হুমায়ুন হক্কানী। নৃত্য পরিচালনায় ছিলেন- নৃত্য প্রশিক্ষক রবিউল ইসলাম স্বপন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য