চীন থেকে উৎপত্তি হওয়া করোনা ভাইরাস ইতোমধ্যে দক্ষিণ এশিয়ার কয়েকটি দেশসহ ১২টি দেশে ছড়িয়ে পড়েছে। সর্বশেষ বাংলাদেশের পার্শ্ববর্তী দেশ ভারতের কলকাতায় করোনা ভাইরাসে আক্রান্ত এক নারীকে সনাক্ত করা হয়েছে। ভাইরাস আক্রান্ত ওই নারী চীনা নাগরিক। বর্তমানে তিনি বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। খবর জি নিউজ’র

খবরে বলা হয়, ওই নারীর নাম জো হুয়ামিন (২৮)। ছয় মাস আগে ভ্রমণে বেরিয়ে নামিবিয়া, মরিস আস, মাদাগাস্কার হয়ে গত ২৪ জানুয়ারি ভারতে প্রবেশ করেন। এরপরই করোনা ভাইরাস সন্দেহে তাঁকে অ্যাপোলো-তে ভর্তি করা হয়। গতকাল রাতে সেখান থেকে স্থানান্তরিত করা হয় বেলেঘাটা হাসপাতালে।

ভারতের বিমানবন্দরগুলোতে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। মুম্বাইয়ে চীন ফেরত দুজনকে নজরদারিতে রাখা হয়েছে। তাছাড়া চীন থেকে যারা আসছেন তাদেরকে দমদম বিমানবন্দরে তাদের থার্মাল স্কিনিং হচ্ছে। কারোর মধ্যে করোনা ভাইরাস সংক্রমণের উপসর্গ মিললে তাদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে। চীনের বাসিন্দা হলে তাদের ফেরত পাঠানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে। আর ভারতীয় হলে তাদের বেলেঘাটা হাসপাতালে পাঠাতে বলা হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্তদের জন্য ওই হাসপাতালে বিশেষ আইসোলেশন ওয়ার্ডের ব্যবস্থা রাখা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য