মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥ নীলফামারীর সৈয়দপুরে চোরাই গরুসহ ১ চোরকে আটক করেছে পুলিশ। আটক চোরের নাম মোঃ আমিনুর (২২)। সে উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের বটতলী এলাকার মোঃ আব্দুল গফুরের ছেলে। ২৫ জানুয়ারি শনিবার রাতে উপজেলার কামারপুকুর ইউনিয়নের বাড়িবন এলাকার ভাই ভাই ইটভাটা সংলগ্ন রাস্তা থেকে তাকে আটক করা হয়।

পুলিশ সুত্রে জানা যায়, ২৪ জানুয়ারি শুক্রবার রাতে সৈয়দপুর থানার এস আই বাপ্পী কুমার ও এএসআই নুর আমিন নিয়মিত টহলের সময় আনুমানিক ২ টা ৩০ মিনিটের দিকে কামারপুকুর বাজার সংলগ্ন ভাই ভাই ইটভাটার কাছে একটি গরুসহ এক ব্যক্তিকে যাওয়ার সময় সন্দেহমূলকভাবে পথ রোধ করে। এসময় জিজ্ঞাসাবাদে একেক বার একেক রকম কথা বলতে থাকে। এক পর্যায়ে চোর আমিনুর স্বীকার করে যে সে গরুটি চুরি করে নিয়ে যাচ্ছে। পরে সে জানায় গরুটি কাশিরাম বেলপুকুর ইউনিয়নের পূর্ব বেলপুকুর চেঙ্গমারীপাড়ার মোঃ দেলোয়ার রহমানের ছেলে মোঃ ফরহাদের।

পরে গরুসহ চোরকে আটক করে সৈয়দপুর থানায় আনা হয় এবং গরুর মালিককে খবর দিলে সে এসে গরুটি সনাক্ত করে। আটক আমিনুরকে নীলফামারী জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, বিগত প্রায় ১ মাস যাবত সৈয়দপুর পৌর এলাকা সহ ৫টি ইউনিয়নেই গরু চুরির হিড়িক পড়েছে। প্রায় প্রতি রাতেই কোন না কোন এলাকা থেকে গরু চুরি হচ্ছিল। এ পর্যন্ত প্রায় ২০টি গরু চুরির খবর পাওয়া গেছে। সর্বশেষ গত ২২ জানুয়ারি পৌরসভার ৯ নং ওয়ার্ড হাতিখানা বানিয়াপাড়া থেকে মেসার্স ফারুক প্রিন্টার্স এর স্বত্বাধিকারী ওমর ফারুকের বাড়ি থেকে গোয়াল ঘরের তালা ভেঙ্গে ২টি গাভি চুরি হয়। তীব্র শীতের মধ্যেও শুধু গরু চুরি রোধে চরম কষ্ট করে রাত জেগে পাহারা দিতে হচ্ছে গরুর মালিকদের।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য