জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে নীলফামারীর সৈয়দপুরে ফ্রি আই ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

২২ জানুয়ারি বুধবার দিনব্যাপী সৈয়দপুর রেলওয়ে শ্রমিকলীগ কার্যালয় প্রাঙ্গনে আয়োজিত বিনামূল্যে চক্ষু শিবির এর উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মোঃ মোখছেদুল মোমিন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেলওয়ে কারখানা শাখা শ্রমিকলীগ সভাপতি মোঃ নুরুল ইসলাম, ওপেন লাইন শাখা সাধারন সম্পাদক মোঃ হায়দার আলী, কারখানা শাখার অতিরিক্ত সেক্রেটারী সালেহ উদ্দিন, সৈয়দপুর বণিক সমিতির সভাপতি ইদ্রিস আলী প্রমুখ।

রেলওয়ে শ্রমিকলীগ এর উদ্যোগে আয়োজিত ও সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান এর সার্বিক তত্বাবধানে অনুষ্ঠিত এ চক্ষু শিবির পরিচালনা করে মরিয়ম চক্ষু হাসপাতাল। চক্ষু শিবিরে আগত দরিদ্র অসহায় রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন মরিয়ম চক্ষু হাসপাতাল সৈয়দপুর শাখার চিকিৎসক ডাঃ শাফিউল হাসান শাকিল। তাকে সহযোগিতা করেন ১ জন প্যাথলজিস্ট, ১ জন পাওয়ার ম্যান, ২ জন রেজিষ্ট্রার ও ২ জন অর্গানাইজার। এছাড়া রেলওয়ে শ্রমিকলীগের নেতা-কর্মীরাও তাদের সহযোগিতা প্রদান করেন।

আই ক্যাম্পে প্রায় ২৬২ জন রোগীর চোখ পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৫ জনকে ছানী অপারেশনের জন্য চিহ্নিত করা হয়েছে। যাদের মরিয়ম চক্ষু হাসপাতালে বিনামূল্যে অপারেশন করা হবে। অন্য রোগীদের প্রাথমিক চিকিৎসা, ওষুধ ও প্রয়োজনীয় ক্ষেত্রে চশমা প্রদান করা হয়। প্রত্যেক রোগীর রেজিষ্ট্রেশন বাবদ ৫০ টাকা হারে মোট ১৩ হাজার ১ শ’ টাকা সহ অপারেশনের জন্য অন্যান্য খরচাদি উপজেলা চেয়ারম্যান নিজস্ব তহবিল থেকে ব্যায় করেছেন।

এ বিষয়ে সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোঃ মোখছেদুল মোমিন বলেন, স্বাধীনতার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষ্যে গৃহিত নানা কর্মসূচীর অংশ হিসেবে এ চক্ষু শিবির করা হচ্ছে। আগামীতে আরও ব্যাপক আকারে চক্ষু শিবির করা হবে। আগামী মার্চ মাসে জাতির জনকের জন্মদিন ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মাসব্যাপী বিভিন্ন জনকল্যাণমূলক কার্যক্রম হাতে নেওয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য