দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর সরকারি কলেজে উদ্ভিদবিজ্ঞান বিভাগের অনার্স ১ম বর্ষে ২০১৯ – ২০২০ শিক্ষাবর্ষের নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বুধবার ২২ জানুয়ারি উদ্ভিদবিজ্ঞান বিভাগ আয়োজন করে নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান ।

নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে বক্ত্যব রাখেন দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ মোহাম্মদ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ মোহাম্মদ হোসেন বলেন, সবাইকে একাডেমী পড়ার পাশাপাশি বেসিক বিষয় গুলোর উপর বেশ জোড় দিতে হবে।

গাইড বা নোট বই বাদ দিয়ে মূল বই এর দিকে তোমাদেরকে বেশি বেশি গুরুত্ব দিতে হবে। তিনি আরো বলেন,প্রযুক্তি ব্যবহার তোমাদেরকে ভালো ভাবে করতে হবে। এটা যেন তোমাদের প্রতিদিনের কর্মকান্ডের প্রতি বেঘাত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। তোমরা যেমন মাদক গ্রহণ করবেনা তেমনি অন্যকেউ মাদক গ্রহণ থেকে বিরত রাখবে।

নবীনবরণ অনুষ্ঠানে উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মোঃ জাহেদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত বক্ত্যব রাখেন শিক্ষক পরিষদের সম্পাদক মোঃ দাইমুল ইসলাম,প্রাণীবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আব্দুল জলিল আহম্মেদ,উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ দেলোয়ার হোসেন,সহকারী অধ্যাপক মোঃ মাহবুবর রহমান,সহকারী অধ্যাপক ইয়াসমিন জাহান,প্রভাষক আরসিনা বেগম,প্রভাষক মোছাঃ মাকসুদা পারভীন প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুব্রত সরকার ও আফসানা মিলি।

উদ্ভিদবিজ্ঞান বিভাগের অনার্স ১ম বর্ষ ২০১৯ – ২০২০ শিক্ষাবর্ষের নবীনদের হাতে একটি করে রজনীগন্ধ্যা ফুল ও ক্লাস রুটিন হাতে দিয়ে বরণ করে নেয়।

আলেচনা সভা শেষে উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য