দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল মঙ্গলবার বৈদ্যুতিক কাজ করার সময় ১১ কেভি ভোল্ডে শক খেয়ে দুলাল (২৪) নামের এক শ্রমিক গুরুত্বর আহত হয়েছে।

সকাল ১০টায় পৌরএলাকার সুজাপুর গ্রামে (সাবেক এমপি মোহাম্মদ শোয়েবের বাড়ির সামনে) এই ঘটনাটি ঘটেছে। আহত দুলাল ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার খালিপুর ডগাচি গ্রামের হাফিজুল ইসলামের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিদুৎের ঠিকাদারী প্রতিষ্ঠানের শ্রমিক দুলাল বিদ্যুতের কাজ করছিলেন পিলারের উপরে। হঠাৎ বিদ্যুতায়িত হয়ে উপরে ঝুলতে দেখা যায়। পরে তার সহকর্মিরা তাকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রেরণ করা হয়।

ফুলবাড়ী বিদ্যুৎ সরবরাহের আবাসিক প্রকৌশলী মো. উজ্জ্বল আলী বলেন, দিনাজপুরের ঠিকাদার সুনিল বাবুর আওতায় দুলাল নামের ওই শ্রমিক কাজ করছিলেন।

বিদ্যুতের কাজ করার সময় শার্টডাউন দিয়ে লাইনের দুপার্শে আর্থিং প্রোটকল নিতে হয়। কিন্তু তিনি শার্টডাউন দিয়ে কোনপ্রকার প্রোটকল ছাড়াই কাজ করতে পিলারে উঠেন। এসময় হয়তো কোন জেনারেটর বা পল্লী বিদ্যুতের কোন লাইন চালু করায় কারেন্টটি ঘুরে এসেছে। এতে তিনি আহত হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য