দিনাজপুর সংবাদাতাঃ ২১ জানুয়ারী মঙ্গলবার বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি দিনাজপুর জেলা শাখার আয়োজনে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আইনজীবী সহকারী কাউন্সিল (ল’ক্লার্ক) আইন পাশের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সকাল ১১টায় জেলা জজ আদালত প্রাঙ্গণ হতে বিশাল বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে দিনাজপুর প্রেসক্লাব সম্মুখ সড়কে সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি দিনাজপুর জেলা শাখার সভাপতি মোঃ মজিবর রহমান এর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন সাধারন সম্পাদক ইয়াকুব আলী ফকির। বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি খগেন্দ্র নাথ শীল, দপ্তর সম্পাদক মোঃ শামসুল ইসলাম, বিপুল কুমার সরকার (২), শাহনেওয়াজ বেগম, মোঃ রাশেদুল হক আশিক, মোঃ কফিল উদ্দিন ও বিপুল কুমার সরকার। সঞ্চালকের দায়িত্ব পালন করেন কমিটির সদস্য মোঃ গোলাপ হোসেন।

বক্তারা বলেন, সারা দেশে ৫০ হাজার আইনজীবী সহকারী রয়েছে এবং তাদের ৩ লাখ পরিবারের সদস্যরা ল-ক্লার্ক আইন পাশ না হওয়াতে মানবেতর জীবনযাপন করছে। আইনমন্ত্রীর কাছে এই আইন আমরা অনেক আগেই জমা দিয়ে রেখেছি। এই আইন বাস্তবায়নের জন্য তিনি সম্মতি জ্ঞাপন করেছেন।

শুধুমাত্র সংসদে পাশ হলে এই দাবী বাস্তবায়ন হবে। আইন পাশের মাধ্যমে প্রধানমন্ত্রী রাজনৈতিক ওয়াদা বাস্তবায়ন হবে বলে আমাদের বিশ্বাস। আমরা ল-ক্লার্ক আইন হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতি চাই। আগামী শীতকালীন সংসদ অধিবেশনে ল-ক্লার্ক আইন পাশ না হলে লাগাতার আন্দোলনে যেতে বাধ্য হবো।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য