জাকির হোসেন, সৈয়দর্পু (নীলফামারী) সংবাদদাতা ॥ নীলফামারীতে আবারও বইছে মৃদু শৈত্যপ্রবাহ। গত তিন দিন যাবত নতুন করে শুরু হয়েছে ঘন কুয়াশাসহ প্রবল শীত। ২১ জানুয়ারি মঙ্গলবার সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিস তাপমাত্রা রেকর্ড করেছে ৮ দশমিক ২ ডিগ্রী এবং ডিমলা আবহাওয়া অফিস ৮ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস।

এদিকে ঘন কুয়াশায় কারনে দৃষ্টিসীমা সকাল ৯ টায় ৫০ মিটারের কম থাকায় সৈয়দপুর বিমানবন্দরে উড়োজাহাজ চলাচল বন্ধ ছিল। এছাড়া আঞ্চলিক ও মহাসড়কে যানবাহন চলাচলে বিঘœ ঘটে। দুপুর অবধি সূর্য্যরে মুখ দেখা যায়নি। সিডিউল মেনে চলছে না ট্রেন। প্রতিটি ট্রেন প্রায় ৩ থেকে ৫ ঘন্টা বিলম্বে যাতায়াত করছে। দূর্ঘটনা এড়াতে যানবাহনগুলো ফক লাইট জ্বালিয়ে ধীরগতিতে চলছে।

শীতের প্রকোপ থেকে রক্ষা পেতে ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষরা খড়কুটো জ্বালিয়ে আগুন পোহাচ্ছে। হাসপাতালগুলোতে শীতজনিত রোগির সংখ্যা বেড়েছে। বোরো বীজতলা কোল্ড ইনজুরির কবলে পড়ায় বোরো চাষ নিয়ে শঙ্কিত হয়ে পড়েছে চাষীরা।

পশু-পাখিরাও শীতের দাপটে চুপসে গেছে। কোথাও পাখ-পাখালির কিচির মিচির শোনা যাচ্ছেনা। গৃহপালিত পশুগুলোর গায়ে অতিরিক্ত কাপড়-বস্তা জড়িয়ে শীত নিবারণের চেষ্টা করছে গৃহস্তরা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য