দিনাজপুর সংবাদাতাঃ ১৯ জানুয়ারী রোববার পল্লীশ্রী মিলনায়তনে হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরাম (এইচআরডিএফ) দিনাজপুর জেলা শাখা আয়োজিত স্বাস্থ্য সেবা আইন বাস্তবায়নে সভা অনুষ্ঠিত হয়।

এইচআরডিএফ দিনাজপুর জেলা শাখার সভাপতি এ্যাডঃ লিয়াকত আলী’র সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সদস্য সচিব এ্যাডঃ ইন্দ্রোজিৎ রায় অনিক। বিষয়ভিত্তিক আলোচনা করেন এইচআরডিএফ এর আইন ও শালীস কেন্দ্র (আসক) এর সিনিয়র সমন্বয়কারী আবু আহমেদ ফয়জুল কবির।

শুভেচ্ছা বক্তব্য রাখেন আইন ও সালিশকেন্দ্র (আসক) ঢাকা’র ইনভেস্টিগেটর হাসিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন প্রবীন রাজনীতিবিদ আবুল কালাম আজাদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুলতান কামাল উদ্দীন বাচ্চু, মোঃ শফিকুল ইসলাম। মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন সেফ লিঃ এর এমডি মোঃ বদিউজ্জামান, এ্যাডঃ সোহেল রায়হান, মৌসুমী ফেরদৌস প্রমুখ।

আয়োজকরা বলেন, এই আইন স্বাস্থ্য সেবা বাস্তবায়ন আইন, ২০১৮ নামে অভিহিত হবে এবং অবিলম্বে বাস্তবায়ন করার দাবী জানাচ্ছি। স্বাস্থ্য সেবা প্রদানকারীর দায়িত্ব ও কর্তব্য সমন্ধে, সেবা গ্রহণকারী বা রোগীর অনুসংগীয় দায়িত্ব কর্তব্য, সর্বসাধারণের প্রতি দায়িত্ব কর্তব্য, আইন পরিপালন, পেশাগত নৈতিকতার মানদন্ড, পেশাগত অবহেলা, আইন লঙ্ঘনের দন্ড, আদালতের কতিপয় আদেশ প্রদানের ক্ষমতা, অপরাধ বিচারার্থে গ্রহণ, অভিযোগ তামাদি, অপরাধের রিপোর্ট, মামলা প্রত্যাহারের, অপরাধের দরণ, স্বাস্থ্য সেবা বাস্তবায়নে আদালতের একতিয়ার, এই আইনের অধিন ক্ষতিপূরণ আদায় এবং এই আইন সম্পর্কে জনসাধারণকে অবহিতকরণ বিষয় নিয়ে আলোচনা করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য