দিনাজপুর সংবাদাতাঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আসার পর থেকেই আমার একটাই চাওয়া ছিলো বিশ্ববিদ্যালয়টিকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে হবে। এছাড়া আমার কোন চাওয়া পাওয়ার ছিলো না। সে লক্ষ্যে কাজ করে যাওয়ার চেষ্টা করেছি আগামীতেও কাজ করে যাবো। আমার আর মাত্র ১ বছর ১৫ দিন সময় আছে। এই সময়ের প্রতিটি দিনকে আমি কাজে লাগাতে চাই, বিশ্ববিদ্যালয়ের আরও উন্নয়ন ঘটাতে চাই।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারী) বেলা দুপুর ১২ টার দিকে মুজিব বর্ষপূর্তি উদযাপনের কর্মসূচির অংশ হিসেবে কৃষি, প্রাণী সম্পদ ও মাৎস্য গবেষণা কমপ্লেক্স উদ্বোধন প্রাক্কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য প্রফেসর ড.মু. আবুল কাসেম।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য আরও বলেন, মুজিববর্ষ পূর্তি উদযাপনের কর্মসূচি অংশ হিসেবে কয়েকদিন আগে কৃষক সেবা কেন্দ্র উদ্বোধন করা হয়েছে আজ কৃষি, প্রানীসম্পদ ও মাৎস্য গবেষণা কমপ্লেক্স এর উদ্বোধন করা হলো। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যেমন প্রায়োগিক জ্ঞান লাভ করতে পারবে তেমনি স্থানীয়রাও উপকৃত হবে। ইতোমধ্যে আমাদের কৃষক সেবা কেন্দ্রে লোকজন আসা শুরু করেছে ।

আমি মনে করি, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের শুধু তত্ত্বীয় জ্ঞানের মধ্যে সীমাবদ্ধ থাকলে চলবে না। তত্ত্বীয় জ্ঞানের পাশাপাশি তাদের হাতে-কলমে কাজ শিখতে হবে। আমার এই কয়েক বছরে বিশ্ববিদ্যালয়ে একাডেমি,অবকাঠামো,গবেষণায় প্রতিটি ক্ষেত্রে সমভাবে উন্নয়ন হয়েছে । যেখানে হাত দিয়েছি সেখানকার চেহারাই বদলে গেছে । ক্যাম্পাসের প্রতিটি জায়গাই আকর্ষর্ণীয় ও দৃষ্টিনন্দন হয়েছে আরও হবে ইনশাআল্লাহ।

উদ্বোধন অনুষ্ঠানে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড.ইমরান পারভেজ এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন ,হাবিপ্রবি ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডা. মো.ফজলুল হক, পরিকল্পনা ও কাজ উন্নয়ন শাখার পরিচালক প্রফেসর ড. মোস্তাফিজার রহমান, হিসাব শাখার পরিচালক শাহাদৎ হোসেন খান লিখন, ফিশারিজ অনুষদের ডীন প্রফেসর ড. মোসা. নাহিদ আকতার,প্রক্টর প্রফেসর ড. মো. খালেদ হোসেন, ছাত্রলীগ নেতা আকিভ আলভী রাসেল, মোরশেদুল আলম রনি,ফিশারিজ অনুষদীয় এসোসিয়েশনের ভিপি রাব্বী শেখ প্রমুখ । এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক,কর্মকর্তা,শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য