দিনাজপুর সংবাদাতাঃ ঘোড়াঘাটে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সহযোগীতায় ‘প্রশিক্ষণের মাধ্যমে নারীর কর্মসংস্থান ও উদ্যোক্তা সৃষ্টি’ কর্মসূচির আওতায় আচার প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারী) দুপুরে দিনাজপুর কলোনি পাড়া মহিলা উন্নয়ন সমিতি (কেএমডিএস) এর বাস্তবায়নে ঘোড়াঘাট পৌর এলাকার পশ্চিম নয়াপাড়ায় কেএমডিএস এর সভাপতি জান্নাতুস সাফা শাহিনুরের সভাপতিত্বে প্রশিক্ষণের উদ্বোধন করেন দিনাজপুর মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোরশেদ আলী।

এ সময় প্রধান অতিথি তার বক্তব্যতে বলেন- নারী-পুরুষের সমতা ও নারীর ক্ষমতায়নে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সারা দেশের নারীদেরকে নিয়ে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। তারই অংশ হিসেবে আজ কয়েকজন নারীদেরকে নিয়ে আচার প্রশিক্ষণের উদ্বোধন করা হলো এবং আগামীতে এই এলাকার নারীদেরকে স্বাবলম্বী করতে অন্যন্য প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করা হবে।

ওই অনুষ্ঠানে অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঘোড়াঘাট উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা মোশারত জাহান, প্রোগ্রাম পরিচালক শাহিনুল ইসলাম মুকুল ও প্রোগ্রাম কর্মকর্তা আবদুল কুদ্দুস। ওই প্রশিক্ষণে ৩০ জন নারীকে ৭ দিন ব্যাপী আচার তৈরি প্রশিক্ষণ দেওয়া হবে এবং প্রশিক্ষণ শেষে এসব নারীদেরকে বানিজ্যিক ভাবে আচার তৈরি ও বাজারজাত করে স্বাবলম্বী হতে সব ধরনের সহায়তা দিবে দিনাজপুর কলোনি পাড়া মহিলা উন্নয়ন সমিতি (কেএমডিএস)।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য