দিনাজপুর সংবাদাতাঃ সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রমিজ আলমের নেতৃত্বে ১৫ জানুয়ারী উপজেলা নিজপাড়া ইউনিয়নের ৫টি ইটভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে পরিবেশের অনুমোদন বিহীন প্রতিটি ইটভাটা মালিকের ১লক্ষ টাকা জরিমান অনাদায়ে ১ মাস বিনাশ্রম কারাদন্ডে আদেশ দেন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রমিজ আলম সাংবাদিকদের জানান, উপজেলার নিজপাড়া ইউনিয়নের বিভিন্ন মৌজায় রেজওয়ানুল ইসলাম রিজু, আলহাজ্ব সমশের আলী, রশিদুল ইসলাম, রমজান আলী, আকতার হোসেনসহ প্রত্যেকটি ইটভাটা মালিকের বিরুদ্ধে ১লক্ষ টাকা জরিমান অনাদায়ে ১ মাস বিনাশ্রম কারাদন্ড, ১মাসের মধ্যে পরিবেশের ছারপত্র প্রদর্শন অন্যথায় ইটভাটার যাবতীয় কার্যক্রম গুটিয়ে নেওয়ার আদেশ দেন। ৫টি ভাটা মালিক তৎিক্ষনিক ভাবে জরিমানার টাকা পরিশোধ করেছেন।

ইটভাটা মালিক নির্ধারিত সময়ে শর্খ মোতাবেক সেচ্ছায় ভাটার সকল কার্যক্রম বন্ধ না করলে আবারো ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হবে বলে ইটভাটা মালিকদের সতর্ক করা হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করা কালে পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মিজানুর রহমান মিজান, পরিবেশ পরিদর্শক মোঃ রফিকুল ইসলাম, ভূমি অফিসের সার্ভেয়ার কাশেম আলী, পুলিশ, ফায়ার সার্ভিস ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য