মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥ রাজধানী ঢাকা থেকে নীলফামারীর চিলাহাটিগামী একমাত্র আন্তঃনগর ট্রেন নীলসাগর এক্সপ্রেস থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ১৩ জানুয়ারী সোমবার রাত দেড়টার দিকে নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে স্টেশনে রেলওয়ে পুলিশ লাশটি উদ্ধার করে। মৃতব্যক্তির নাম মাহবুব রশিদ। তার বাড়ি রংপুরের বদরগঞ্জ উপজেলায়।

সৈয়দপুর রেলওয়ে পুলিশ সুত্রে জানা যায়, ঢাকার পল্টন এলাকায় বসবাসকারী ওই ব্যক্তি গত ১২ জানুয়ারী সকালে ঢাকা থেকে নীলসাগর এক্সপ্রেস ট্রেনের এসি বাথ কেবিনে গ্রামের বাড়ি বদরগঞ্জ যাওয়ার উদ্দেশ্যে রওয়ানা দেয়। মাঝপথে রাত ১ টার দিকে দিনাজপুরের পার্বতীপুরে এসে ট্রেনের গার্ড ও এটেনডেন্টস্রা নিয়মতান্ত্রিকভাবে চেকআপের সময় দেখতে পায় কেবিনটি ভিতর থেকে বন্ধ। কোনভাবেই তা খোলা যাচ্ছেনা এবং ভিতর থেকেও কোন ব্যক্তির সাড়া পাওয়া যাচ্ছিল না।

এমতাবস্থায় ট্রেনের গার্ড বিষয়টি ট্রেনে দায়িত্বরত রেলওয়ে পুলিশকে জানালে তারা তাৎক্ষনিক সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশকে অবগত করে এবং ট্রেন সৈয়দপুর রেলওয়ে স্টেশনে পৌছলে রেলওয়ে পুলিশ সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন এর উপস্থিতিতে কেবিনের দরজা ভাঙ্গা হয়। এসময় দেখা যায় কেবিনের যাত্রী মৃত অবস্থায় পড়ে আছেন। পরে লাশটি উদ্ধার করে জিআরপি থানায় রাখা হয়েছে।

এ ব্যাপারে রেলওয়ে পুলিশ সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানান, মৃত ব্যক্তি মাহবুব রশিদের শরীরে আঘাতের কোন চিহ্ন নেই। তাই ধারনা করা হচ্ছে তার স্বাভাবিক মৃত্যু হয়েছে। পরিবারে খবর দেওয়া হয়েছে। তারা এসে লাশ নিয়ে যেতে পারে বা চাইলে লাশের ময়না তদন্তও করা হতে পারে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য