আটোয়ারীঃ সারাদেশের ন্যায় পঞ্চগড়ের আটোয়ারীতেও জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের মাধ্যমে উপজেলার ৬ ইউনিয়নের প্রায় ১৮ হাজারের অধিক শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। শনিবার (১১ জানুয়ারি) সকালে স্বাস্থ্য অধিদপ্তর ঢাকা’র ই.পি.আই প্রোগ্রাম ম্যানেজার ডাঃ মওলা বক্স চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে ভিটামিন ‘এ’ ক্যাপসুল শিশুদের মুখে তুলে দিয়ে ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা, আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ ইজার উদ্দীনসহ মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম ও উপজেলা স্বাস্থ্য বিভাগের চিকিৎসক-কর্মচারী এবং গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন। উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ হুমায়ুন কবীর জানান, উপজেলার ১৪৫টি কেন্দ্রে ০৬ থেকে ১১ মাস বয়সী ১ হাজার ৬ শত ৭০ জনকে একটি করে নীল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস পর্যন্ত ১৬ হাজার ৪ শত ১৪ জন শিশুকে একটি করে লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

বোদাঃ সারাদেশের ন্যায় পঞ্চগড়ের বোদায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের মাধ্যমে উপজেলার ১টি পৌরসভা ও ১০ ইউনিয়নে ৩৭ হাজারের অধিক শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। গতকাল শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে ভিটামিন ‘এ’ ক্যাপসুল শিশুদের মুখে তুলে দিয়ে ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসান। এ সময় উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ রাজিউল করিমসহ উপজেলা স্বাস্থ্য বিভাগের চিকিৎসক-কর্মচারী এবং গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন। উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ রাজিউল করিম জানান, উপজেলার ২৪১টি কেন্দ্রে ৬ মাস থেকে ৫৯ মাস পর্যন্ত ৩৭ হাজারের অধিক শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য