দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, শাখা, ইন্সিটিউট ও অনুষদে কর্মরত সহকারী প্রশাসনিক কর্মকর্তারা পদন্নোতি ও পর্যায়োন্নয়নের দাবীতে অবস্থান কর্মসূচী পালন করেছে। বুধবার সকালে চতুর্থ দিনের মতো হাবিপ্রবি’র প্রশাসনিক ভবনের সামনে এই কলম বিরতী পালন সহ অবস্থান কর্মসূচী পালন করা হয়।

অবস্থান কর্মসূচীতে অংশগ্রহকারীরা বলেন, বাংলাদেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে কর্মরত সহ: প্রশা: কর্মকর্তারা সেই বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী যেভাবে চাকুরীর বয়স, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা অনুযায়ী পদন্নোতি পেয়ে থাকেন, আমরাও সেই একই ভাবে বিশ্ববিদ্যালয়ের প্রয়োজনীয় নীতিমালা সংশোধনের মাধ্যমে আমাদের ন্যায্য প্রাপ্যতা নিশ্চিত করা হোক।

এর আগে হাবিপ্রবি’র সহ: প্রশা: কর্মকর্তারা সম্বিলিতভাবে ১৬ জুলাই ২০১৯ তারিখে রেজিষ্টার রবারব একটি লিখিত আবেদন করেন। এই আবেদনের প্ররিপ্রেক্ষিতে পববর্তীতে বিভিন্ন সময়ে একাধিক কমিটি গঠন করা হয়। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় এসব কমিটির সুপারিশ বাস্তবায়নে কতৃপক্ষ দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পরও বাস্তবায়ন করে নাই। সর্বশেষ ৪১তম রিজেন্ট বোর্ড মিটিং এ সহ: প্রশা : কর্মকর্তাদের পদন্নোতি ও পর্যায়োন্নয়ন এর বিষয়টি নিয়ে একটি ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

সেই কমিটি বাংলাদেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নীতিমালা পরীক্ষা-নিরক্ষিা করে ১১অক্টোবর ২০১৮ তারিখে কর্মকর্তাদের পদন্নোতি ও পর্যায়োন্নয়ন বিষয়ে মাতামত প্রদান করেন। পরবর্তীতে আরও দুটি নতুন কমিটি গঠন করা হলেও উক্ত কমিটির সুপারিশ বাস্তবায়ন করা হয়নি।

এভাবে বার বার একাধিক কমিটি গঠন করা এবং কমিটির সুপারিশগুলো বাস্তবায়ন না করে পূন: পূন: রিভিউ কমিটি গঠন করে কালক্ষেপন করা হচ্ছে।
বারবার কমিটির সুপারিশ বাস্তবায়ন না হওয়ার ফলে হাবিপ্রবি’র সহকারী প্রশাসনিক কর্মকর্তাদের মাঝে চরম হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অন্দোলনকারীরা সহকারী প্রশাসনিক কর্মকর্তাদের প্রানের দাবি পূরনে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু: আবুল কাসেম এর হস্থক্ষেপ কামনা করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য