দিনাজপুর সংবাদাতাঃ ৭১ টিভি’র খুলনা ব্যুরো প্রধান রকিব উদ্দিন পান্নু এবং ডিবিসি নিউজের টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদারসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের উপর হামলা-নির্যাতনের প্রতিবাদে ও বিচারের দাবীতে মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে।

৮ জানুয়ারী বুধবার দিনাজপুর প্রেসক্লাব সম্মুখে দিনাজপুর প্রেসক্লাব ও টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন (টিসিএ)’র এর আয়োজনে মানববন্ধনে দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক গোলাম নবী দুলালের পরিচালনায় বক্তব্য রাখেন, সাংবাদিক রতন সিং, সালাউদ্দিন আহমেদ, শাহরিয়ার হিরু, একরাম তালুকদার, মুর্শেদুর রহমান, রিয়াজুল ইসলাম, বেলাল উদ্দিন, আজহারুল আজাদ জুয়েল, কংকন কর্মকার, বিপুল সরকার সানি, রফিকুল ইসলাম ফুলাল, পলাশ, সাহেব আলী, কুরবান আলী, মমেন, টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন (টিসিএ)’র এর শিমুল, আরমান, সাব্বির প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘৭১ টিভির খুলনা ব্যুরো প্রধান রকিব উদ্দিন পান্নু ও ডিবিসি নিউজের টাঙ্গাইল জেলা প্রতিনিধি সোহেল তালুকদারসহ সারাদেশের বিভিন্ন সময় সংবাদকর্মীদের উপর হামলাসহ সাংবাদিক নির্যাতন, হয়রানি ও সাংবাদিকদের উপর সহিংসতার ঘটনা বেড়েই চলেছে।

সাংবাদিকরা সমাজের রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। কিন্তু সাংবাদিকদের উপর যখন নির্যাতন, হামলা ও হয়রানি করা হয় তখন সমাজ ও রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ দুর্বল হয়ে পড়ে। সাংবাদিকরা তাদের কলমের মাধ্যমে দেশের বিভিন্ন প্রকার অনিয়ম, দুর্নীতির খবর প্রকাশ করে দেশকে সুষ্ঠুভাবে পরিচালনার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

বক্তারা আরও বলেন, ‘সমাজের দর্পণ হিসেবে সাংবাদিকরা যে ভূমিকা পালন করে সেই দায়িত্ব ও কর্তব্য পালন করতে যারা বাঁধা প্রদান করে তাদের বিচারের আওতায় আনা হোক। সাংবাদিকদের কলমের মাধ্যমেই দেশের প্রকৃত ঘটনাবলি তুলে আনা সম্ভব। মানববন্ধনে দিনাজপুর প্রেসক্লাবের সাংবাদিক ছাড়াও উপস্থিত ছিলেন দিনাজপুরের সামাজিক ও সাংস্কৃতিক বিভিন্ন সংগঠনের শীর্ষস্থানীয় ব্যক্তিবর্গ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য