হিলি (দিনাজপুর) সংবাদাতাঃ উত্তরের জেলা দিনাজপুরের হিলিতে আজ থেকে শুরু হয়েছে মৃদু শৈত্য প্রবাহ। কুয়াশা আর হিমেল হাওয়ায় চরম দূর্ভোগে পড়েছে নিম্নশ্রেনীর আয়ের খেটে খাওয়া মানুষ। এ অবস্থা অব্যাহত থাকলে আরও বিপাকে পড়তে হবে তাদের। আজ হিলিতে ১৩ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করছে।

শীতের তীব্রতায় বিপর্যস্ত হয়ে পড়েছে সাধারণ মানুষের জনজীবন। কুয়াশা আর ঠান্ডা বাতাসে শীতের প্রকোপ বেড়েই চলেছে। এ অবস্থায় বিপাকে পড়েছে দিন মজুর শ্রমিক। এই দিকে পরিবারের যোগান মেটাতে কাজের সন্ধানে এসেও অনেকে কাজ না পেয়ে ফিরে যাচ্ছেন খালি হাতে। তারপরও প্রচন্ড শীত উপেক্ষা করে মাঠে কাজ করতে হচ্ছে কৃষকদের।

সকাল ৮ টা পর্যন্ত হেড লাইট জ¦ালিয়ে যানবাহন চলাচল করছে। গণপরিবহনগুলোতে কমেছে যাত্রী সংখ্যা। কেউ প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে বের হচ্ছেনা। শীতবস্ত্রের অভাবে দূর্ভোগ পোহাতে হচ্ছে তাদের। যদি সরকারী ভাবে কিছু শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে। তা চাহিদার তুলনায় অপ্রতুল বলে দাবি করছেন তারা।

এদিকে শীত উপেক্ষা করে উপজেলার রাস্তা পাশে বিভিন্ন স্থানে ভাপা চিতাইসহ নানা রকমারি পিঠার দোকান বসিয়ে আয় উর্পাজন করছে অনেক মৌসুমি ব্যবসায়ীরা। এছাড়া শীতের তীব্রতা বেশি হওয়ায় দিন মজুর শ্রমিকরা বেকার হয়ে পড়েছে অনেকেই।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য