দিনাজপুর সংবাদাতাঃ পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ রেজাউল আহসান বলেছেন, খাদ্যে স্বয়ংসম্পুর্নতা অর্জনে প্রান্তিক কৃষকদের সচেতন করে তুলতে সরকার বিভিন্ন প্রকল্প নিয়ে কাজ করছে। প্রান্তিক কৃষকদের ঋনের টাকার সর্ব্বোচ্য ব্যবহার করে ভাগ্যের পরিবর্তন করতে হবে।

৬ জানুয়ারী বিকেল সাড়ে ৩ টায় পল্লী দারিদ্দ্র বিমোচন ফাউন্ডেশন (পিডিবিএফ) কতৃক বাস্তবায়নকৃত “জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলার জন্য চিরিরবন্দর খানসামা উপজেলার গুরুত্বপুর্ণ স্থান ও রাস্তাসমূহে সৌর বিদ্যুতায়িত সড়কবাতি স্থাপন প্রকল্পের কার্যক্রম সজেমিনে পরিদর্শনসহ প্রান্তিক এবং ক্ষুদ্র কৃষকদের শস্য সংগ্রহ পরবর্তি সহযোগিতার মাধ্যমে দারিদ্র দূরীকরণ” শীর্ষক প্রকল্প পরিদর্শনে এসে মতবিনিময় সভায় উপরোক্ত কথাগুলো বলেন। সরেজমিনে প্রকল্পের কার্যক্রম পরিদর্শন শেষে সচিব সন্তোষ প্রকাশ করে মনিটরিং জোরদার করার পরামর্শ প্রদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দীকার সভাপতিত্বে এ সময় দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ আহসানুল হক মুকুল, পিডিবিএফ এর ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ মোঃ আমিনুল ইসলাম, প্রান্তিক এবং ক্ষুদ্র কৃষক প্রকল্পের প্রকল্প পরিচালক মুহিউদ্দিন আহমদ পান্নু, সৌর বিদ্যুতায়িত সড়কবাতি স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ শফিকুল ইসলাম, সোলার স্ট্রীট লাইনের সরবরাহকারী প্রতিষ্ঠান বাংলাদেশ নৌবাহিনী কতৃক পরিচালিত ডক ইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং লিঃ কর্মকর্তা লেঃ বেল্লাল হোসেন, বিআরডিবির দিনাজপুর অঞ্চলের উপ পরিচালক মোঃ আব্দুল মালেক, প্রান্তিক এবং ক্ষুদ্র কৃষক প্রকল্পের উপ পরিচালক ফাতেমা খাতুন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আজিমদ্দিন গোলাপ, উপজেলা সিনিয়র পল্লী দারিদ্র বিমোচন কর্মকর্তা ফরমান আলী প্রমূখ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য