দিনাজপুর সংবাদাতাঃ জাতীয় প্রেসক্লাব ও বিএফইউজে’র সাবেক সভাপতি শওকত মাহমুদ বলেছেন, সাংবাদিকদের কাজ শুধু কলম দিয়ে নয়, কলমের কালির বাইরে গিয়েও মানুষের জন্য কাজ করতে হবে। কয়েক দিনের জন্য জেগে উঠতে হবে। সাংবাদিকদের পেশার মধ্য থেকেই গনতন্ত্রের জন্য কাজ করতে হবে।

শনিবার (৪ জানুয়ারী) সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিক ইউনিয়ন দিনাজপুর আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শওকত মাহমুদ বলেন, বর্তমানে অনেকের উন্নতি হলেও সাংবাদিকদের কোন উন্নতি হয়নি। একজন সাংবাদিককে শিক্ষা, ভাষা ও সাহিত্য বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে। সাংবাদিকদের পেশাদারিত্ব বজায় রেখে কাজ করতে হবে। তিনি বলেন, শুধু সাংবাদিক নয়, বর্তমানে সব পেশার মানুষ নিপীড়িত-নির্যাতিত। আমাদেরকে এই জুলুম-নির্যাতনে বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। সাংবাদিকতার পেশা ধরে রাখতে শুধু পকেটে একটি আইডি কার্ড ঝুলিয়ে লাখলেই হবে না। সমাজের নির্যাতিত-নিপীড়িত মানুষের পাশে এসে দাড়াতে হবে। নিজেদের অধিকার আদায়ে সোচ্চার হতে হবে।

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। কারণ ঐক্যবদ্ধ না হলে সাংবাদিকদের অধিকার আদায় করা যাবে না।

সাংবাদিক ইউনিয়ন দিনাজপুরের প্রতিষ্ঠাতা সভাপতি জিএম হিরু’র সভাপতিত্বে অনুুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শওকত মাহমুদের সহধর্মিনী বিশিষ্ট কবি ও লেখক ফেরদৌসী মাহমুদ।

সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আতিউর রহমান আতিক’র সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাংবাদিক ইউনিয়ন দিনাজপুরের নবনির্মিত সভাপতি মাহফিজুল ইসলাম রিপন, সিনিয়র সাংবাদিক ও দৈনিক নয়াদিগন্তের জেলা প্রতিনিধি সাদাকাত আলী খান, সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি সিনিয়র সাংবাদিক এম এ কারী, সাংবাদিক ইউনিয়নের সদস্য ও দৈনিক উত্তরা’র বার্তা সম্পাদক মো. ইদ্রিস আলী, দৈনিক মানববার্তার সহকারী সম্পাদক বদরুদ্দোজা বুলু, সিনিয়র স্টাফ রিপোর্টার মাহফুজুল ইসলাম মাহফুজ, সাংবাদিক ইউনিয়নের সদস্য মো. আবেদ আলী, মো. মোশাররফ হোসেন, ওএফএম মোর্শেদুল আলম, সাংবাদিক ইউনিয়নের সদস্য ও খানসামা প্রেসক্লাবের সভাপকি মোজাফ্ফর আহম্মেদ, মোখলেসুর রহমান সওদাগর, মো. ওয়াহেদুর রহমান, খাজানুর হায়দার লিমন, নাজমুল ইসলাম মিলন, সাংবাদিক ইউনিয়নের সদস্য দয়ারাম রায়, সিকান্দর আলী কাবুল, মতিয়ার রহমান ও মো. রশিদুল ইসলাম প্রমূখ।

অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সাংবাদিক ইউনিয়নের সদস্য ও দৈনিক মানববার্তার দিনাজপুর প্রতিনিধি মাহবুবুল হক খান এবং পবিত্র গীতা থেকে পাঠ করেন সাংবাদিক ইউনিয়নের সদস্য ও দৈনিক মুক্তখবরের জেলা প্রতিনিধি সুবীর চক্রবর্তী ছোটন। অনুষ্ঠানে সাংবাদিক ইউনিয়নের অন্যান্য সসদ্য উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য