দিনাজপুর সংবাদাতাঃ ২ জানুয়ারি বৃহস্পতিবার’ ২০২০ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী ও মাদকবিরোধী প্রচারণা সপ্তাহ-২০২০ উদযাপন উপলক্ষে “মাদককে রুখবো, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো” এই শ্লোগান ও মুজিববর্ষকে সামনে রেখে জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর দিনাজপুর দিনব্যাপী বিভিন্ন কর্মসুচি পালন করেছে।

কর্মসুচির মধ্যে সকাল ৯টায় প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম-এর নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়, সকাল সাড়ে ৯টায় বেলুন-ফেষ্টুন উড়িয়ে ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী ও মাদকবিরোধী প্রচারণা সপ্তাহ-২০২০ এর আনুষ্ঠানিক উদ্বোধন করে বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিন শেষে দিনাজপুর জিলা স্কুল অডিটোরিয়াম হলে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভার পূর্বে প্রতিষ্ঠা বার্ষিকী যথাযথভাবে পালনের লক্ষে ৩০ পাউন্ড ওজনের একটি কেকে কেটে উদ্বোধন করেন ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার) মোঃ মতিয়ার রহমান, দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু সালেহ মোঃ মাফুজুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল সুজন সরকার, দিনাজপুর জেলা কারাগারের জেল সুপার মোঃ বজলুর রশীদ আখন্দ, দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আক্তারা পারভীন। আলোচানা সভার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর দিনাজপুর এর সহকারী পরিচালক মোঃ রাজিউর রহমান।

আলোচনা সভায় প্রধান অতিথি দিনাজপুরকে মাদক মুক্ত রাখতে দলমত নির্বিশেষে সকলকে এগিয়ে আসার আহবান জানিয়ে তিনি বলেন, ইতিপূর্বে মাদকসেবি ও খুচরা ব্যবসায়িদের আইনের আওতায় আনা হয়েছে, এখন তাদের বিচার প্রক্রিয়াধীন রয়েছে। আগামীতে অত্র জেলার মাদকের সকল চিহ্নিত গড ফাদারদের আইনের আওতায় আনার জন্য প্রশাসন কাজ করছে। এছাড়াও অনুষ্ঠানে মাদকাসক্ত থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসায় একটি পরিবারকে পূর্ণবাসনের জন্য আর্থিক সহযোগিতা করেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য