ভারতের পশ্চিমবঙ্গে শনিবার জয় শ্রী রাম স্লোগান দিয়ে একটি গির্জায় তাণ্ডব চালিয়েছে স্থানীয় বিজেপি-আরএসএস কর্মীরা। অযোধ্যা, উড়িষ্যা, মধ্য প্রদেশ ও দিল্লিজুড়ে বিভিন্ন মসজিদ-গির্জায় ইতোপূর্বে দফায় দফায় হামলা হয়েছে। তবে পশ্চিমবঙ্গের কোনও গির্জায় হামলার ঘটনা এটিই প্রথম। সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, আটজন ব্যক্তির একটি দল ‘জয় শ্রী রাম’ স্লোগান দিয়ে গির্জার মূল ভবনের বাইরে বোমা বিস্ফোরণ ঘটায়। এতে সেখানে প্রার্থনা করতে আসা লোকজন আতঙ্কে পালিয়ে যায়। পরে গির্জায় ঢুকে ব্যাপক ভাঙচুর চালায় হামলাকারীরা।

তাণ্ডবের শিকার গির্জাটির অবস্থান কলকাতা থেকে ১২০ কিলোমিটার দূরে পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুরে। গির্জার যাজক অলোক ঘোষ স্থানীয় বিজেপি এবং আরএসএস কর্মী বলে দাবি করা আট ব্যক্তির নামে পুলিশের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ ঘটনায় এখন পর্যন্ত তিনজনকে গ্রেফতারের কথা জানিয়েছে পুলিশ।

এনডিটিভি জানিয়েছে, প্রার্থনার জন্য দুপুরের দিকে গির্জাটিতে সমবেত হয়েছিলেন খ্রিস্টান ধর্মাবলম্বী কিছু লোকজন। এ সময় হঠাৎ করে গির্জার বাইরে অন্তত দুইটি বোমা বিস্ফোরিত হয়। ভয়ে লোকজন পালিয়ে গেলে ভেতরে ঢুকে চেয়ার, টেবিল, জানলার কাঁচ, মাইক্রোফোন ভেঙে টুকরো টুকরো করে ফেলে হামলাকারীরা। ১৫ মিনিট ধরে চলে তাদের তাণ্ডবলীলা। যাওয়ার আগে গির্জার যাজকের গাড়িতেও ভাঙচুর চালায় তারা।

এদিকে এ ঘটনায় দলের কোনও যোগসূত্র থাকার বিষয়টি অস্বীকার করেছে স্থানীয় বিজেপি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য