কাহারোল (দিনাজপুর) সংবাদদাতাঃ কাহারোল উপজেলার ৬নং রামচন্দ্রপুর ইউনিয়নের দক্ষিণ রামচন্দ্রপুর সাহাপাড়া মৌজায় ১০ একর ৩ শতক সম্পত্তির মধ্যে ৬ একর ৮৮ শতক সম্পত্তি ভিপি(ক) তফশীল গেজেট ভূক্ত যাহা সরকারের নিয়ন্ত্রণে রহিয়াছে।

এই মর্মে কাহারোল উপজেলা প্রেস ক্লাবে পূর্ব সুলতানপুর বাগান জামে মসজিদ ও ক্লাব মোড় দারুস সুন্নাহ আরাবিয়া মাদ্রাসার সভাপতি এবং কাহারোল উপজেলা শাখা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মোঃ আশরাফুল হক এক সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে আলহাজ্ব মোঃ আশরাফুল হক লিখিত বক্তব্যে বলেন, ১০ একর ৩ শতকের মধ্যে ৩ একর ১৫ শতক হিন্দু জনসাধারণ শশ্মানের জন্য ব্যবহৃত করেন, বাকি ৬ একর ৮৮ শতক সম্পত্তি ভিপি(ক) তফশীল গেজেট ভূক্ত যাহা সরকারের নিয়ন্ত্রণে রহিয়াছে।

উক্ত জমি আমরা ১২ জনের নামে ৫২ বছর পূর্বে লিজ গ্রহণ করিয়াছিলাম। কিন্তু দীর্ঘদিন যাবৎ লিজের টাকা সরকারকে প্রদান না করিলে লিজ স্থগিত করিয়া দেন। পুনরায় আমরা লিজ নবায়নের জন্য ইউনিয়ন ভূমি অফিস বরাবরে আবেদন করি।

কিন্তু নবায়নের কার্যক্রম চালু থাকা কালিন শশ্মান কমিটির পক্ষে পরিমল চন্দ্র রায় কাহারোল সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করলে আদালত বিবাদীগণ যাহাতে উক্ত ভিপি(ক) জমি লিজ প্রদান করিতে না পারে এই মর্মে ২০ জানুয়ারী’২০২০ইং তারিখ পর্যন্ত অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। ভিপি(ক) জমি গুলো এখন পর্যন্ত সরকারের দখলে রহিয়াছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য