আরিফ উদ্দিন, গাইবান্ধাঃ ধানের ন্যায্য মূল্যসহ ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণ এবং প্রতিটি ইউনিয়নে খাদ্য গুদাম নির্মাণ করে হাটে-হাটে ধান ক্রয়ের দাবিতে গাইবান্ধা সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট সদর উপজেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার শহরে বিক্ষোভ মিছিল শেষে শহরে ১নং ট্রাফিক মোড়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট সদর উপজেলা সভাপতি গোলাম সাদেক লেবুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ মার্কসবাদী জেলা আহবায়ক আহসানুল হাবীব সাঈদ, সদস্য কাজী আবু রাহেন শফিউল্যাহ খোকন, ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট সদর উপজেলা সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান খোকা ও বাসদ মার্কসবাদী জেলা সদস্য নিলুফার ইয়াসমিন শিল্পী প্রমুখ।

বক্তারা অবিলম্বে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয়, সকল কৃষি ফসলের ন্যায্য মূল্য নিশ্চিত, ক্ষেতমজুরদের সারাবছর কাজ ও আর্মি রেটে রেশন, বিনা পয়সায় শিক্ষা-চিকিৎসা সেবা নিশ্চিতসহ গ্রামীণ সকল বয়স্ক বিধবা-প্রতিবন্ধীদের তালিকা করে নূন্যতম ভাতা ৫ হাজার টাকা চালুর দাবি জানান।

এছাড়াও কৃষকদের সার্টিফিকেট মামলা প্রত্যাহার, বিনাসুদে ঋণ প্রদান, এনজিও মহাজনী সুদের হয়রানী-জুলুম বন্ধ, কোল্ড ইনজুরি রোগ থেকে রবি ফসল রক্ষার দাবি জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য