দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার বাজারে শীতকালীন সবজির দাম কমেছে । সপ্তাহ খানেক ধরে প্রচুর শীত থাকলেও গরম ছিল শীতের সবজির বাজার।সরবরাহ বাড়ায় দাম কমতে শুরু করেছে।ফুলকপি, বাঁধাকপি, পাতা পিঁয়াজ,বেগুন,আলু,মুলা,কাচা মরিচ চড়া দামে হওয়ায় মুখ কালো করেই বাড়ি ফিরতে হয়েছে ক্রেতাদের। বিরামপুরের শীতকালীন সবজির বাজারে স্বস্তি -Dinajpur, Dinajpur news, দিনাজপুর, দিনাজপুর নিউজ, বাংলা, বাংলানিউজ bangle, banglanews, Rangpur District, Kurigram District, Panchagarh District, Nilphamari District, Gaibandha District, Thakurgaon District, Lalmonirhat District, রংপুর জেলা, কুড়িগ্রাম জেলা, প তবে শীত যেমন বাড়তে শুরু করেছে, তেমনি কমতে শুরু করেছে শীতের সবজির দামও।সামনের সপ্তাহে আরও কমবে বলে জানিয়েছেন বিক্রেতারা। সাধ্যের মধ্যে সবজি কিনতে পেরে স্বস্তি প্রকাশ করেছেন ক্রেতারাও।

বিরামপুরের সবজি বিক্রেতা সালাম জানান, বাজারে সরবরাহ অব্যাহত থাকলে দাম আরও কমবে। ক্রেতারা বেশি পরিমাণে সবজি কিনছেন। তিনি বলেন, সবজির দাম যদি বৃদ্ধি পায়, তাহলে বিক্রির পরিমাণ কমে যায়। আর যদি সবজির দাম কমে যায় তাহলে বিক্রির পরিমাণ বেড়ে যায় তাতে ক্রেতা ও বিক্রেতা দুজনই লাভবান হন।

বিরামপুরের শীতকালীন সবজির বাজারে স্বস্তি -Dinajpur, Dinajpur news, দিনাজপুর, দিনাজপুর নিউজ, বাংলা, বাংলানিউজ bangle, banglanews, Rangpur District, Kurigram District, Panchagarh District, Nilphamari District, Gaibandha District, Thakurgaon District, Lalmonirhat District, রংপুর জেলা, কুড়িগ্রাম জেলা, প মঙ্গলবার বিরামপুরের কাঁচাবাজার ঘুরে দেখা গেছে প্রতি কেজি বাঁধাকপি ও ফুলকপির দাম ১৫-২০ টাকা খুচরা দরে বিক্রি হচ্ছে। নতুন আলুর দাম রাখা হয়েছে ৩০ থেকে ৩৫ টাকা। মুলা পাওয়া যাচ্ছে ১৫ থেকে ২০ টাকা কেজিতে।

বিরামপুরের কাঁচাবাজারগুলো শীতের বিভিন্ন টাটকা সবজি ও শাকে ভরপুর রয়েছে । বাজারে গিয়ে দেখা যায়, প্রতি কেজি শিমের দাম সর্বোচ্চ ২০ টাকা। দুই সপ্তাহ আগেও খুচরা বাজারে শিমের কেজি ছিল ৮০ টাকারও বেশি আর বড় আকারের লাউ পাওয়া যাচ্ছে ২৫ থেকে ৩০ টাকায়।

বিরামপুরের শীতকালীন সবজির বাজারে স্বস্তি -Dinajpur, Dinajpur news, দিনাজপুর, দিনাজপুর নিউজ, বাংলা, বাংলানিউজ bangle, banglanews, Rangpur District, Kurigram District, Panchagarh District, Nilphamari District, Gaibandha District, Thakurgaon District, Lalmonirhat District, রংপুর জেলা, কুড়িগ্রাম জেলা, প বিরামপুরের শীতকালীন সবজির বাজারে স্বস্তি -Dinajpur, Dinajpur news, দিনাজপুর, দিনাজপুর নিউজ, বাংলা, বাংলানিউজ bangle, banglanews, Rangpur District, Kurigram District, Panchagarh District, Nilphamari District, Gaibandha District, Thakurgaon District, Lalmonirhat District, রংপুর জেলা, কুড়িগ্রাম জেলা, প অনেক মানুষই দুপুরে খাবারের পাতে কোনো না কোনো শাকের তরকারি খেতে ভালোবাসেন। এখনকার সবজির বাজারে শীতকালীন শাকের চাহিদা রয়েছে প্রচুর। সরিষাশাক, মুলাশাক, পেঁয়াজশাক, ধনেপাতা, লালশাক, লাউশাক সহ আরও অনেক রকমের শাক। এক আঁটি পালংশাক বিক্রি হচ্ছে ৫ থেকে ১০ টাকায়। লালশাকের আঁটিও বিক্রি হচ্ছে ৫ থেকে ১০ টাকায়। শীত আসতেই বাজারে উঠেছে লম্বা লম্বা সবুজ কাঁচামরিচ। প্রতি কেজি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪৫ টাকায়।

সবজির বাজারে কমতে শুরু দেশি পেঁয়াজের দাম,দেশি পেঁয়াজ এখন বিক্রি হচ্ছে প্রতি কেজি ৮০ টাকা থেকে শুরু সর্বোচ্চ করে ১০০ টাকায় । আর পাতা পিঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫৫ টাকায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য