মোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা পঞ্চগড়ঃ রেলপথ মন্ত্রী ও পঞ্চগড় জেলা আওয়ামীললীগের সভাপতি এ্যাডঃ নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, সরকার জলবায়ূ প্রতিরোধে নদী খনন কাজ শুরু করেছেন, দেশের প্রতিটি জেলায় নদী পুনঃ খনন কাজ শুরু হয়েছে।

জলবায়ু পরিবর্তনে দেশের পানি নিম্নস্তরে নেমে যাওয়ায় নদী পুন খনন করা হচ্ছে। দেশের যে কোন দুর্যোগ মোকাবিলায় সরকার সব সময় প্রস্তুত থাকে। তিনি আরো বলেন আওয়ামীলীগ সরকার সব সময় দেশ ও জনগণের কথা ভাবেন এবং উন্নয়নের জন্য কাজ করেন।

তিনি মঙ্গলবার পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের করতোয়া নদী পুনঃ খনন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন। পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধানে ২৩ কিলোমিটার নদী পুনঃ খনন কাজে প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে ধরা হয়েছে বলে পানি উন্নয়ন বোর্ড সুত্রে জানা গেছে।

পানি উন্নয়ন বোর্ড পঞ্চগড় এর নির্বাহী প্রকৌশলী মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি, পৌর মেয়র উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ ওয়াহিদুুজ্জামান সুজা, মাড়েয়া মাবনহাট ইউ’পি চেয়ারম্যান আবু আনছার মোঃ রেজাউল করিম শামীম প্রমুখ।

এ সময় বিভিন্ন দপ্তরের সরকরি কর্মকর্তা সহ উপজেলা পযার্য়ের বিভিন্নস্তরের দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য