দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী ”২০১৯ উদযাপনের সকল আয়োজন সুসম্পন্ন হয়েছে। ২৫ ও ২৬ ডিসেম্বর বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে ২দিন ব্যাপী উক্ত সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান উদযাপিত হবে।

৩২ সদস্য বিশিষ্ট সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদ এবং ৪ টি উপ- কমিটির মাধ্যমে সম্পন্ন হচ্ছে সকল আয়োজন।সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের আহবায়ক আলহাজ্ব জাকারিয়া জাকা সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, উৎসবটিকে সফল ও চির স্মরনীয় করে রাখতে আমরা ব্যাপক প্রস্ততি গ্রহন করেছি এবং এতে বিভিন্ন পর্যায়ে যাঁরা সহযোগিতা করেছেন, তাঁদের কাছে আমরা চির কৃতজ্ঞ।

২১ সদস্য বিশিষ্ট রেজিষ্ট্রেশন উপ- কমিটির আহবায়ক মোঃ আইবুল ইসলাম মিন্টু জানান,বর্তমান এবং প্রাক্তন ছাত্রদের কাছে আমরা আশাতীত ভাবে ব্যাপক সাড়া পেয়েছি।অধ্যায়নরত ৬০০ জন ছাত্রের মধ্যে ৫৭০ জন এবং প্রায় ২৫০০ জন প্রাক্তন ছাত্র/ছাত্রী রেজিষ্ট্রেশন করেছেন।

২০ সদস্য বিশিষ্ট প্রচার উপ- কমিটির আহবায়ক নীল রতন সাহা নিপু জানান,প্রচারের জন্য আমরা ব্যানার ফেষ্টুন,বিলবোর্ডের পাশাপাশি সমাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করেছি।তাছাড়া আমদের অনুষ্ঠানের মিডিয়া পার্টনার চ্যানেল আই এবং প্রিন্ট মিডিয়া জাতীয় দৈনিক “খোলা কাগজ” অনুষ্ঠানটি প্রচারের সকল দায়িত্ব গ্রহন করেছে।

২১ সদস্য বিশিষ্ট প্রকাশনা উপ- কমিটির আহবায়ক মোঃ শাহীনুর ইসলাম বলেন, সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানটিকে চিরস্মরনীয় করে রাখতে “সুবর্ণ বর্ণে ”নামে আমরা ১টি স্মরনিকা প্রকাশ করেছি ,যাতে নিবন্ধনকৃত সকলের মোবাইল নম্বর সহ ছবি এবং অনেকের স্মৃতি চারণ মূলক রচনার সাথে সাথে প্রতিষ্টাকালীন সহ:প্রধান শিক্ষকের স্মৃতি চারণ মূলক রচনাও সন্নিরেশিত আছে যা শিক্ষার্থীদের জন্য এক অনন্য উপহার।

৬ সদস্য বিশিষ্ট অর্থ উপ- কমিটির আহবায়ক মোঃ এরশাদুল হক জানান, সুবর্ণ জয়ন্তীর এই অনুষ্ঠানটি সার্বিক ভাবে পরিচালনার ক্ষেত্রে যাঁরা আর্থিক ভাবে সহযোগিতা করেছেন তাঁদের কাছে আমরা কৃতজ্ঞ, বিশেষ করে উত্তর বঙ্গের বৃহত্তম শিল্প প্রতিষ্টান নীল সাগর গ্রুপ যে আর্থিক সহযোগিতা করেছে তা অনস্বিকার্য।

সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের অন্যতম সদস্য সুভাষ দাশ সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানটির সাফল্য কামনা করে বলেন,আমরা ২৫ ডিসেম্বরের কর্মসুচির নাম দিয়েছি“আবহবেলা”। এই আবহবেলায় নিবন্ধনকৃত শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন উপহার সামগ্রী তথা টুপি,গেঞ্জি,ব্যাগ ইত্যাদি প্রদান করা হবে।

আর অপরাহ্নে পরিবেশিত হবে স্থানীয় শিল্পীদের আয়োজনে সঙ্গীত ও নাট্যানুষ্টান । ২৬ ডিসেম্বর সারাদিন ব্যাপী উল্লেখযোগ্য অনুষ্ঠানসুচীর মধ্যে আছে বর্নাঢ্য র‌্যালি,সংবর্ধনা , প্রাক্তন শিক্ষার্থীদের স্মৃতিচারণমূলক ও আমন্ত্রীত অতিথীদের উৎসাহমূলক ও গঠনমূলক আলোচনা ,বড় পর্দায় ডুকুমেন্টরী ও নাটিকা প্রদর্শন এবং পরিশেষে, লালন ব্যান্ড ও বি পি এল মাতানো শিল্পী রেশমা মির্জার পরিবেশনায় সঙ্গীতানুষ্টান ও আতশবাজী প্রজ্জলন। উল্লেখ্য, বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী”২০১৯ উদযাপনের প্রধান পৃষ্টপোষক দেশের সুনামধন্য শিল্প প্রতিষ্ঠান নীল সাগর গ্রুপ,যার কর্নধার ইঞ্জিনিয়ার মোঃ আহসান হাবীব।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য