মোজাহারুল আলম জিন্নাহ, দেবীধস পঞ্চগড়ঃ পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান রাখায় জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নির্বাচিত হয়েছেন।

২০১৯ সালে ১৮টি বিভিন্ন ক্যাটাগরির মধ্যে উপজেলা নির্বাহী অফিসার হিসাবে তিনি জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হন।

শ্রেষ্ঠ শিক্ষক, শিক্ষিকা, কর্মকর্তা, কর্মচারী, ব্যক্তি ও প্রতিষ্ঠান, বাছাই কমিটির সভাপতি, পঞ্চগড় স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার হিসাবে প্রত্যয় হাসান গত ০৫ নভেম্বর ২০১৮ যোগদান করেন। উপজেলার নির্বাহী অফিসার হিসাবে যোগদানের পর থেকেই মেধা, যোগ্যতা আর দায়িত্ববোধের প্রমাণ দিয়ে তিনি জয় করে নিয়েছে উপজেলাবাসীর মন।তিনি একজন শিক্ষা বান্ধব উপজেলা নির্বাহী অফিসার হিসেবে ইতিমধ্যে ছাত্র-ছাত্রীদের দুর্বলতা কাটিয়ে তোলার জন্য উপজেলার অন্যান্য কর্মকা-ের পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ঝড়েপড়া রোধ শিক্ষার মান বৃদ্ধিতে বিভিন্ন কার্যক্রম গ্রহণ,মাদকমুক্ত যুবসমাজ গড়তে খেলাধুলা, অবসর বিনোদনের জন্য কুইজ প্রতিযোগিতা ব্যবস্থা করেছেন।যানজট নিরসন এবং বেকার সমস্যা সমাধান কল্পে কারিগরি শিক্ষা, হস্ত শিল্প, কম্পিউটার প্রশিক্ষণ, উপজেলার প্রতিটি দপ্তরে দুর্নীতিমুক্ত সেবার মানবৃদ্ধিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি দেবীগঞ্জে স্থানীয় ও পর্যটকদের সুবিধার্থে বিনোদনের জন্য বিলুপ্ত ক্রীড়াঙ্গনকে জাগ্রত করেন। এছাড়া তার নির্দেশনায় ও পরিকল্পনায় ভূমির হয়রানি রোধ ও শহরকে পরিস্কার পরিচ্ছন্ন রাখার ক্ষেত্রে জোর দিয়েছে। মাদক নির্মূল, বাল্য বিবাহ, ইভটিজিং, ভেজালবিরোধী অভিযান প্রাথমিক শিক্ষা প্রসারে মিড ডে মিল চালু,উপজেলায় বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডে ইতোমধ্যেই তিনি হয়েছেন প্রসংশিত।

দেবীগঞ্জকে নিরক্ষরতামুক্ত উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে চলছে বিভিন্ন কার্যক্রম। উক্ত স্বীকৃতিতে শিক্ষার মান উন্নয়নে সহায়ক হবে।

দেবীগঞ্জ উপজেলা পরিষদ এবং প্রশাসন ও পৌরসভা কর্তৃক গৃহীত বিভিন্ন কর্মপরিকল্পনা অনুযায়ী ও শিক্ষার মান উন্নয়নে উপজেলার প্রায় প্রত্যেকটি প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয় এবং কলেজগুলো পরিদর্শন করছেন নির্বাহী অফিসার প্রত্যয় হাসান। উপজেলা নির্বাহী অফিসার হিসেবে উপজেলায় তার তত্বাবধানে চলছে আর্দশ দেবীগঞ্জ গড়ার কাজ। পাঁচ উপজেলা নিয়ে গঠিত পঞ্চগড় জেলা। তার কৃতিত্বের অবদান এবং তার সম্মানে উপজেলাবাসী আনন্দিত।

শ্রেষ্ঠ্যত্বের প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘শিক্ষার্থীদের শিক্ষার মানোন্নয়নই শিক্ষার সর্বোৎকৃষ্ট পন্থা। সেরা নির্বাচিত হওয়ায় প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা তাকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি সকলের দোয়া, পরামর্শ, প্রেরণা, উৎসাহ উদ্দীপনায় আন্তরিক ভাবে সহযোগিতাসহ শ্রেষ্ঠ নির্বাচিত হওয়ার জন্য সকলের দোয়া কামনা করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য