মোঃ ইউসুফ আী, আটোয়ারী পঞ্চগড়ঃ “ জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় বিজ্ঞান ও প্রযুক্তি” প্রতিপাদ্য বিষয় নিয়ে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা পরিষদ চত্বরে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা উদযাপনের শুভ উদ্বোধন করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার (২৩ ডিসেম্বর) সকালে দুইদিন ব্যাপি বিজ্ঞান মেলার আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ( অতি: দা:) সৈয়দ মাহমুদ হাসান। উপজেলা একাডেমিক সুপারভাইজার রেজাউন নবী রাজা’র সঞ্চালনায় প্রতিপাদ্য বিষয়ের উপর গুরুত্বারোপ করে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ তোবারক হুসেন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান, উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: মোঃ হুমায়ুন কবীর, দলুয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোজাম্মেল হক প্রমুখ। আলোচনা সভা শেষে সভপতি সহ অতিথিগণ বিজ্ঞান মেলার ৪৮টি স্টল পরিদর্শন করেন। অংশ গ্রহণকারী স্টলের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের ৩৬ টি , মাদরাসা পর্যায়ের ৮ টি এবং কলেজ পর্যায়ের ৪ টি স্টলে ক্ষুদে বিজ্ঞানীদের বিভিন্ন প্রকল্প প্রদর্শণ করা হয়।

সুত্র জানায়,জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্বাবধানে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় উপজেলা প্রশাসন এ মেলার আয়োজন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য