দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও সমমানের কর্মকর্তারা তাদের পদোন্নতি/পর্যায়োন্নয়ন এর দাবিতে দ্বিতীয় দিনের মতো কলম বিরতি ও অবস্থান কর্মসূচী পালন করেছে। গতকাল রবিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে এই অবস্থান কর্মসূচি পালন করে।

অবস্থান কর্মসূচীতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও শাখায় কর্মরত কর্মকর্তারা বক্তব্য রাখেন। এসময় তারা বিশ্ববিদ্যালয়ে পদোন্নতি/পর্যায়োন্নয়ন নীতিমালা সংক্রান্ত প্রবিধান (সংশোধিত)-২০০৯ অনুযায়ী যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে পদোন্নতির দাবি জানান। বক্তারা বলেন এর আগে এই বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের দাবির প্ররিপ্রেক্ষিতে বর্তমান ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো : আবুল কাসেম এর উদ্দ্যোগে রিজেন্ট বোর্ডের আলোচ্য সূচিতে পদোন্নতি/পর্যায়োন্নয়ন নীতিমালা সংক্রান্ত এজেন্ডা উপস্থাপন করা হয় এবং এ সংক্রান্ত একটি কমিটি গঠন করা হয়। কিন্তু বিভিন্ন জটিলতার কারনে সর্বশেষ রিজেন্ট বোর্ড সভাতেও বিষয়টি নিস্পত্তি হয়নি। সর্বশেষ আমরা জানতে পারি আগামী ৪৮তম রিজেন্ট বোর্ড মিটিংএ প্রশাসনিক কর্মকর্তাদের পদোন্নতির বিষয়টি উপস্থাপন করা হবে না।

অবস্থান কর্মসূচীতে অংশগ্রহনকারী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা বলেন, বাংলাদেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ে কর্মরত কর্মকর্তা ও কর্মচারী যেভাবে তাদের নীতিমালা অনুযায়ী পদোন্নতি/পর্যায়োন্নয়ন সুবিধা পায় তার আলোকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মরত কর্মকর্তাদের যোক্তিক দাবি আগামী ৪৮তম রিজেন্ট বোর্ড মিটিংএ এজেন্ডাভুক্ত করন ও বাস্তবায়ন করতে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: আবুল কাসেম এর হস্থক্ষেপ কামনা করেন।

এর আগে বৃহস্পতিবার একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে কর্মকর্তারা তাদের পদোন্নতি/পর্যায়োন্নয়ন এর দাবিতে অবস্থান কর্মসূচী পালন করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য