দিনাজপুর সংবাদাতাঃ ২১ ডিসেম্বর শনিবার এফপিএবি দিনাজপুর শাখার আয়োজনে এ্যাড. ফয়জুর রহমান মিলনায়তনে হতদরিদ্র নির্যাতিত গর্ভবর্তী মায়েদের নিরাপদ প্রসবে সহযোগিতার লক্ষ্যে অনুদান প্রদান করা হয়।

এফপিএবি’র দিনাজপুর জেলা শাখার সভাপতি আ ন ম গোলাম রব্বানীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এফপিএবি’র সাবেক সভাপতি আব্দুস সামাদ, প্রকৌঃ মোশাররফ হোসেন, বর্তমান কোষাধ্যক্ষ শাহ্্ ইয়াজদান মার্শাল ও এফপিএবি জাতীয় নির্বাহী পরিষদের সদস্য তাসজিনা আজাদ।

স্বাগত বক্তব্য রাখেন এফপিএবি’র জেলা কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান। সঞ্চালকের দায়িত্ব পালন করেন এফপিএবি’র কো-অর্ডিনেটর মোঃ শাহিনুর ইসলাম। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মোঃ খাদেমুল ইসলাম। বক্তারা বলেন একজন সুস্থ্য মা শুধু একটি সুস্থ্য সন্তান জন্ম দিতে পারে। সেই সন্তান একদিন রাষ্ট্র পরিচালনার কর্মধার হতে পারে।

তাই প্রতিটি গর্ভধারীনি মায়েদের ৪ বার স্বাস্থ্য সেবা কেন্দ্রে গিয়ে স্বাস্থ্য সেবা গ্রহণ করা দরকার। গর্ভকালীন সময় মা-রা যাতে পুষ্টিকর খাদ্য গ্রহণ করে সে ব্যাপারে তাদের সচেতন করতে হবে। সভায় প্রধান অতিথি আবু বক্কর সিদ্দিক ২০ জন গর্ভবতী মাকে এককালিন ১৫শ টাকা পুষ্টিযুক্ত খাদ্য গ্রহণের জন্য অনুদান প্রদান করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য