02. fardushবাংলাদেশ ও কলকাতা চলচ্চিত্র জগতেও জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস নতুন ভাবে আসছেন। দুই বাংলার জনপ্রিয় এ চিত্রনায়ক নিয়মিত বাণিজ্যিক সিনেমা প্রযোজনা করতে চান। আর প্রযোজনার জন্য কিছু পরিকল্পনা গ্রহণ করেছেন বলে জানিয়েছেন।
ফেরদৌস মনে করেন, বিভিন্ন কারণে অনেকেই সিনেমা প্রযোজনার ওপর আগ্রহ হারিয়ে ফেলেছেন। সে কারণে চলচ্চিত্র সংশ্লিষ্টদেরই প্রযোজনার কাজে এগিয়ে আসতে হবে। আশার কথা এই যে, চিত্রনায়ক শাকিবসহ আরো কয়েকজন ইতোমধ্যেই প্রযোজনার খাতায় নাম লিখিয়েছেন। আগামীতে এর সংখ্যা বৃদ্ধি পেলে সিনেমা সঙ্কট অচিরেই ঘুচে যাবে।

ফেরদৌস ইতোমধ্যেই একটি সিনেমা প্রযোজনা করেছেন। এ সিনেমার শিরোনাম ‘এক কাপ চা’। কয়েক মাস আগেই সিনেমার শুটিং শেষ হয়েছে। এখন সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। ফেরদৌসের ভাষ্যমতে, চলতি বছরই ‘এক কাপ চা’ মুক্তি দেয়া হবে। এর কাহিনীতে দেখা যাবে, কলেজের এক অধ্যাপক ও লাইব্রেরিয়ানের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এ দুই চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস ও চিত্রনায়িকা মৌসুমী।
‘এক কাপ চা’-এর অন্যতম চমক হলো, এ সিনেমার মাধ্যমে দর্শকরা অনেক অতিথিশিল্পীর মুখ দেখতে পারবেন। এদের মধ্যে রয়েছেন- রাজ্জাক, ঋতুপর্ণা, আলমগীর, শাকিব খান, আনিসুর রহমান মিলন, মীর সাব্বিরসহ আরো অনেকে। এছাড়া নঈম ইমতিয়াজ নেয়ামূল পরিচালিত এ সিনেমাতে ছয়জন সঙ্গীত পরিচালক কাজ করেছেন।
জানা গেছে, ‘এক কাপ চা’ সিনেমাটি মুক্তির পর ফেরদৌস তার পরবর্তী সিনেমা নিয়ে ভাববেন। আগামীতে তার দুই বাংলার যৌথ প্রযোজনায় সিনেমা নির্মাণেরও ইচ্ছা রয়েছে।
এদিকে প্রথম চলচ্চিত্র প্রযোজনার অনুভূতি সম্পর্কে তিনি বলেন, চলচ্চিত্র প্রযোজনার কাজটি আমি ভীষণভাবে উপভোগ করেছি। সিনেমাটির পেছনে আমাকে অনেক সময় ব্যয় করতে হয়েছে। আমি নিজে যেহেতু শিল্পী, তাই প্রযোজনা করতে গিয়ে অন্য শিল্পীদের সুবিধা-অসুবিধাগুলো আমি খুব সহজে বুঝতে পেরেছি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য