দিনাজপুর সংবাদাতাঃ জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস আয়োজনে এবং জেলা প্রশাসন, দিনাজপুর এর সহযোগিতায় ১৮ ডিসেম্বর বুধবার “দক্ষ হয়ে বিদেশ গেলে, অর্থ সম্মান দুই-ই মেলে” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসুচীর মধ্য দিয়ে দিবসটি যথাযথভাবে পালন করা হয়েছে। কর্মসুচীর মধ্যে সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক কার্যালয় হতে একটি বর্ণাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিন শেষে বাংলাদেশ শিশু একাডেমি, দিনাজপুর জেলা কার্যলয়ের হলরুমে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভা শেষে, অভিবাসীদের প্রেরিত সর্বচ্চ অর্থ প্রদানকারিদের সম্মাননা ক্রেস্ট প্রদান ও অভিবাসী সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। এসকল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দক্ষ ও প্রশিক্ষণ প্রাপ্ত কর্মীরা কখনোই বসে থাকেনা, তাদের জীবিকা নির্বাহের জন্য কাজের সন্ধানে বেড়াতে হয় না, কর্মই তাদের খুজে নেয়। তাই দক্ষ হয়ে বিদেশে গেলে সম্মানের সাথে তাদের কর্ম স্থলে নিজ নিজ কর্ম পরিচালনা সঠিক ভাবে পালন করতে পারবে বলে আমি আশাবাদী।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু সালেহ মোঃ মাহফুজুল আলম- এর সভাপতিত্বে অন্যান্য বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (পদন্নতি প্রাপ্ত পুলিশ সুপার) মোঃ কাজিম উদ্দীন, দিনাজপুর টিটিসি’র অধ্যক্ষ মোঃ মাসুদ রানা, সোনালী ব্যাংক দিনাজপুর শাখার ডিজিএম মোঃ রশিদুল ইসলাম, অগ্রণী ব্যাংক দিনাজপুর ব্রাঞ্চ’র ডিজিএম এসএম মোস্তাক-ই-কাদের অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস দিনাজপুরের সহকারী পরিচালক মোঃ আব্দুল হাকিম।

অনুষ্ঠানে দিনাজপুর টিটিসি’র চীফ ইন্সট্রাক্টর নিমাই কুমার দত্ত এর উপস্থাপনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রবাসী কল্যান ব্যাংক দিনাজপুরের ম্যানেজার মোল্লা আশিকুল হক, সৌদি অভিবাসী এসএম মশিউর রহমান, এনজিও প্রতিনিধি অনুঘটক’ পরিচালক মোঃ আনোয়ার হোসেন বাবলু, এভারগ্রীন বাংলাদেশ রিক্রুটিং এজেন্সি’র মোছাঃ পারভীন প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য