আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ কয়েক দিনের টানা শৈত্যপ্রবাহে আর হিমেল হাওয়ায় লালমনিরহাটের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে, বাড়ছে শীতের তীব্রতা। এতে তিস্তা তীরবর্তী এলাকার সাধারণ মানুষের ভোগান্তি চরমে উঠেছে। সন্ধ্যা নামার সাথে সাথেই এলাকার দোকানগুলো বন্ধ হতে শুরু করছে।

বুধবার সকাল থেকে শীতের তীব্রতা বাড়ছে। সাধারণ মানুষ ঘর থেকে বের হতে পারছেন না। তিস্তাপারের শিশু বৃদ্ধ সকলেই খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।

লালমনিরহাট জেলার ৫টি উপজেলার তিস্তা তীরবর্তী এলাকার খেঁটে খাওয়া মানুষ কয়েক দিন থেকে কাজকর্ম না পেয়ে মানবেতর জীবন কাটাচ্ছেন। এদিকে স্বাস্থ্যকমপ্লেক্সে গুলোতে শীতজনিত রোগে রোগীর সংখ্যা বাড়ছে।

তিস্তাপাড়ের শাহিন ইসলাম জানান, প্রতিদিন দুপুরের পরে শীতের তীব্রতা বাড়তে শুরু করে রাত পর্যন্ত চলে। এই শীতে কাজকর্ম করতে না পেরে ঘর বসে দিন কাটাছি। তিস্তাপাড়ের সুমন মিয়া বলেন, শীতের মাঝেও কাজে যাচ্ছি। কাজ না করলে খাব কী। ছেলে সন্তান না থাকায় আমাকে সংসার চালাতে হয়।

লালমনিরহাট সিভিল সার্জন ডা. কাসেম আলী জানান, কয়েক দিন ধরে শীতের প্রকোপ দেখা দেয়ায় ঠাণ্ডাজনিত রোগ দেখা দিয়েছে। আমরা সকলকে সতর্কতার সঙ্গে চলাফেরা করার পরামর্শ দিচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য