দিনাজপুর সংবাদাতাঃ ফুলবাড়ীর কয়লা খনি দেখিয়ে যুক্ত রাজ্যের লন্ডনে শেয়ার বিক্রি ও ফুলবাড়ীসহ বাংলাদেশে এশিয়া এনার্জির অপতৎপরতা বন্ধসহ ৬দফা বাস্তবায়ন ও মামলা প্রত্যাহারের দাবীতে, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন তেল, গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি ফুলবাড়ী শাখা।

গতকাল মঙ্গলবার দিনাজপুরের ফুলবাড়ী পৌর শহরের নিমতলা মোড়ে সকাল ১০ টায় দিনাজপুর-ঢাকা মহাসড়কের পাশে দাঁড়িয়ে ঘন্টা ব্যাপী এই মানববন্ধন করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, তেল, গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি ফুলবাড়ী শাখার আহব¦ায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েল, সদস্য সচিব জয়প্রকাশ গুপ্ত, সাবেক উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবলু, তেল গ্যাস খনিজ সম্পদ রক্ষা কমিটির অন্যতম নেতা হামিদুল হক, সঞ্জিব প্রসাদ জিতু ও হিমেল মন্ডল।

তেল গ্যাস খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির আহবায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েল বলেন, ২০০৬ সালে গন-অভ্যুত্থানের মধ্য দিয়ে ফুলবাড়ী থেকে বিতাড়িত এশিয়া এনার্জি ঢাকায় এবং দেশের বাইরে বসে নতুন করে ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, প্রত্যাহারকৃত এশিয়াএনার্জি বারবার এই অঞ্চলে অনুপ্রবেশ করে আইন শৃংখলার চরম অবনতি ঘটার চেষ্ঠা করছে,শুুধু তাই নয়, আন্দোলনকারী ১৯ জন নেতার নামে পরপর দুটি মিথ্যা মামলা দায়ের করেছে, এশিয়া এনার্জি। যা ২০০৬ সালের সম্পাদিত ফুলবাড়ী ৬ দফা চুক্তির পরিপন্থি।

তিনি বলেন, ফুলবাড়ীর কয়লা দেখিয়ে বিদেশের বাজারে অবৈধ্যভাবে শেয়ার বিক্রি করছে এশিয়া এনার্জি। এই কারনে অনতি বিলম্বে ফুলবাড়ীর ৬দফা চুক্তি বাস্তবায়নসহ এশিয়া এনার্জির অপতৎপরাতা বন্ধ করার দাবী জানান।

মানব বন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়, মিছিলটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা চত্তরে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে এশিয়া এনার্জির অপতৎপরতা বন্ধের দাবীতে প্রধান মন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য