দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় পালিত হয়েছে মহান বিজয় দিবস-২০১৯। গভীর শ্রদ্ধায় স্মরন করেছে জাতির শ্রেষ্ঠ সন্তানদের।

১৬ ডিসেম্বর সোমবার দিবসের দ্বিতীয় প্রহরে ৩১ বার তোপ ধ্বনির মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু হয়। এ উপলক্ষে সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচী গ্রহণ করে। কর্মসুচীর মধ্যে ছিল শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের বর্ণাঢ্য কুচকাওয়াজ, আলোচনা সভা, ক্রীড়া প্রতিযোগিতা, রক্তদান কর্মসূচী, মসজিদে মসজিদে বিশেষ মুনাজাত ও অন্যান্য উপসনালয়ে বিশেষ প্রার্থনা, হাসপাতাল-কারাগার ও শিশু সদনে উন্নতমানের খাবার পরিবেশন ইত্যাদি।

দিবসের দ্বিতীয় প্রহরে দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থিত শহীদ স্মতিস্তম্ভে পুস্পাঞ্জলি অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক মাহমুদুল আলম, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার)। এর পর শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী।

এরপর জেলা, শহর ও কোতয়ালী আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলালীগসহ আওয়ামীলীগের অন্যান্য অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, জেলা বিএনপি, জেলা জাতীয় পাটি, দিনাজপুর প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

এ ছাড়া শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, দিনাজপুর সিভিল সার্জন অফিস, বিএমএ ও স্বাচিব দিনাজপুর জেলা শাখার নেতৃবৃন্দ, দিনাজপুর জেনারেল হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, জেলা আইনজীবী সমিতি, জেলা ওয়ার্কার্স পার্টি, জেলা জাসদ, কমিউনিষ্ট পার্টি, দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

দিবসের দ্বিতীয় প্রহরে সকাল সাড়ে ৮টায় শহরের বাসুনিয়াপট্টিস্থ জেলা আওয়ামী লীগের আয়োজনে একটি বিজয় র‌্যালী শহর প্রদক্ষিণ করে।

উল্লেখ্য, দিসবের দ্বিতীয় প্রহরে প্রায় শতাধিক সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও সংগঠন শহীদ স্মতিস্তম্ভে পুস্পাঞ্জলি অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়া চেহেলগাজী মাজারে অবস্থিত শহীদ স্মৃতিস্তম্বে বিভিন্ন সংগঠন পুস্পাঞ্জলি অর্পনের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার। এ ছাড়াও জেলার সদর উপজেলাসহ ১৩ উপজেলায় মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য