কাহারোল (দিনাজপুর) সংবাদাতাঃ কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ জন নতুন ডাক্তার যোগদান করেছেন। ডাক্তার যোগদানের ফলে উপজেলাবাসী পাবেন দীর্ঘ দিনের বঞ্চিত স্বাস্থ্য সেবা। দিনাজপুরের কাহারোল উপজেলা সদর সংলগ্ন অবস্থিত ৩১ শয্যা বিশিষ্ট (প্রস্তাবিত ৫০ শয্যা বিশিষ্ট) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি।

ডাক্তার সংকট পিছু ছাড়েনি এই স্বাস্থ্য কমপ্লেক্সটিতে দীর্ঘদিন যাবৎ ধরে। অত্র উপজেলার ৬টি ইউনিয়নে প্রায় পৌনে ২ লক্ষ জনসংখ্যার রয়েছে। আর ২/৩ জন ডাক্তার দিয়ে চলে আসত এই স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কার্যক্রম। কম সংখ্যক ডাক্তার থাকার ফলে কর্তব্যরত ডাক্তাররা রোগী দেখতে গিয়ে চরম হিমশিম খেতে হয়েছে প্রতিনিয়ত।

বর্তমান সরকার স্বাস্থ্য সেবার মান উন্নতকরণ ও জন সাধারনের মূখের দিকে তাকিয়ে ডাক্তার নিয়োগ দিয়ে উপজেলা পর্যায়ে স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে ডাক্তার নিয়োগ দিয়ে যাচ্ছেন। এরেই ধারা বাহিকতার অংশ হিসেবে কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও নতুন ডাক্তার নিয়োগ দিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন ডাক্তার যোগদান করায় বর্তমান সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনাকে কাহারোল উপজেলাবাসী কৃতজ্ঞা প্রকাশ ও অভিনন্দন জানিয়েছেন। এদিকে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শফিউল আজম এই প্রতিনিধিকে জানান, গত ৮ ডিসেম্বর’১৯ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ে ডাক্তাররা যোগদান করেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ে ডাক্তাররা যোগদান করার পর দিনাজপুর জেলার কাহারোল উপজলো স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ জন নতুন ডাক্তার আসেন। তাদের মধ্যে ৬ জন মেডিকেল অফিসার/সহকারি সার্জন এবং ১ জন ডেন্টাল সার্জন রয়েছে। বর্তমানে এই স্বাস্থ্য কমপ্লেক্সে ৮ জন ডাক্তার কর্মরত আছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য