দিনাজপুর সংবাদাতাঃ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন চেয়ে করা আপিল আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। এই খবর দিনাজপুরে পৌঁছার পর তাৎক্ষণিক বিক্ষোভে ফেটে পরে বিএনপি ও অঙ্গসহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

বিএনপি, যুবদল, ছাত্রদল, মহিলাদল, শ্রমিকদল, কৃষকদলসহ বিভিন্ন অঙ্গসহযোগি সংগঠনের নেতাকর্মীরা শহরের নিমতলা মোড়, মুন্সিপাড়া, বুটি বাবুর মোড়, পৌরসভার মোড়, স্টেশন রোড, বাহাদুর বাজার, লিলির মোড়, দলীয় কার্যালয় এলাকায় বিক্ষোভ মিছিল করে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল থেকে জেলা বিএনপির নেতাকর্মীরা দলীয় কার্যালয়, মডার্ণ মোড়, লিলির মোড়, পৌরসভার মোড়সহ অন্যান্য এলাকায় অবস্থান নেন। দুপুরে বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের খবর শোনার পর তাৎক্ষণিক দিনাজপুর জেলা ছাত্রদলের সহসভাপতি মো. রুবেল ইসলামের নেতৃত্বে ছাত্রদলের নেতাকর্মীরা শহরের বাহাদুর বাজার ও আশপাশের এলাকায় বিক্ষোভ মিছিল বের করে। তবে পুলিশ আসার আগেই মিছিল সমাপ্ত করে ঘটনাস্থল ত্যাগ করে ছাত্রদলের নেতাকর্মীরা।

একই সময়ে জেলা যুবদলের সভাপতি মোন্নাফ মুকুল ও সাধারণ সম্পাদক একেএম মাসুদুল ইসলাম মাসুদের নেতৃত্বে যুবদলের নেতাকর্মীরা শহরের সংগীত কলেজ মোড় থেকে এক বিশাল বিক্ষোভ মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ করে। পরে দলীয় কার্যালয়ে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা যুবদলের সভাপতি মোন্নাফ মুকুল। এ সময় তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবী জানান।

তবে যুবদলের মিছিলটি দলীয় কার্যালয়ে প্রবেশের পথে পুলিশ কয়েকবার মিছিলের গতিরোধ করার চেষ্টা করলে নেতাকর্মীরা পুলিশের বাধা উপেক্ষা করে দলীয় কার্যালয়ে দিকে চলে আসে। মিছিলটি দলীয় কার্যালয়ে প্রবেশের পর পুলিশের সদস্যরা কার্যালয়ের প্রধান ফটকে ব্যারিকেট দেয়। এ সময় নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের পিছন দিয়ে একে একে বের হয়ে যায়। এতে মুহুর্তের মধ্যেই দলীয় কার্যালয়ে ফাঁকা হয়ে যায়।

এদিকে বৃসহস্পতিবার সকাল থেকে জেলা বিএনপি কার্যালয়সহ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এ ছাড়া সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা শহরের বিাভিন্ন স্থানে অবস্থান নেন। আইনশৃঙ্খলাহাবিনীর কড়া নিরাপত্তার কারণে এই রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য