দিনাজপুর সংবাদাতাঃ  বীরগঞ্জে কয়েকটি বানর লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে। বানরগুলো বীরগঞ্জ পৌরসভার প্রাণকেন্দ্রের বাজারের দোকানের উপর, বিভিন্ন গাছে গাছে থাকছে বানরগুলো। উৎসুক জনতার খাবার খেয়ে বেচে আছে বানরগুলো।

বানরগুলো বীরগঞ্জ পৌরসভার তাজ মহল সিনেমা হলের সামনে ফলের দোকানের সামনে, অগ্রণী ব্যাংকের পাশে মদির দোকানের সামনে ও দৈনিক বাজারে এসব জাগায় আশ্রয় করতে দেখা গেছে।

আবার সেখান থেকে বিভিন্ন গাছে থাকচ্ছেন বানরগুলো। বুধবার সারেজমিনে গিয়ে দেখা গেছে, বানরগুলো বীরগঞ্জ- পীরগঞ্জ রোডস্থ সেন্টু ষ্টোরের মদির দোকানের ময়দা খেয়ে নষ্ট করচ্ছেন।

উৎসক জনতা কালোরঙের বারনটিকে একনজর দেখতে জন্য ভিড় জমাচ্ছেন। অনেকে খাবারও দিচ্ছেন, জনতার দেওয়া খাবার খাচ্ছেন বানরটি। বানরগুলো কোথা থেকে এসেছে কেউ দিতে না পারলেও স্থানীয়রা ধারণা করেছেন বানরগুলো হতো ভারতের জঙ্গল থেকে দিনাজপুর সীমান্ত দিয়ে এসেছে।

বানর চারটি দেখতে কালো, খয়রি,কিছুটা লালটে রঙের লেজটি মাঝারি, স্বভাব শান্ত তবে তাদের রাগালে বানরগুলো রেগে যাচ্ছে এবং হিংস্র হয়ে উঠছে। বানরগুলো স্থানীয় কোনো জায়গায় স্থীর থাকেন না।

একেক সময় একেক স্থানে দেখা যায়। কখনো গাছের ডালে, কখনো মানুষের ঘরের চালে বাব টিনের উপর বয়ে বেড়ায়। বীরগঞ্জ উপজেলা বিট কর্মকর্তা মোঃ সফিউল আলম জানান, শালবনে কয়েক দিন আগে চারটি বানরকে গার্ড ও অফিস সহকারী দেখতে পায়।

তিনিও বলতে পারছেন না, বানর গুলো কোথা থেকে এসেছে। তবে পশুপাখিদের জন্য শালবনে ফলস বৃক্ষ রোপন করা হচ্ছে। বানর চাটি এখন পর্যন্ত কারো কোনো ক্ষতি করেনি বলে জানা গেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য