দিনাজপুর সংবাদাতাঃ পরিকল্পিত পরিবার গঠনে মা এর যথেষ্ট ভূমিকা রয়েছে। মা হচ্ছেন পরিবারের নেত্রী ও প্রথম শিক্ষাগুরু। সন্তানদের আগামী ভবিষ্যৎ গড়ে তুলতে মা এর বিকল্প নেই। এই ঘুনে ধরা সমাজকে বাঁচাতে হলে সুস্থ্য সন্তান জন্ম দিতে হবে। তা একজন মা’র দ্বারাই সম্ভব। আমরা আমাদের ছেলে-মেয়েকে এই সুন্দর পৃথিবীতে বাসযোগ্য করে গড়ে তুলতে মায়েদের সুস্থ্য ও দক্ষ মা হিসেবে গড়ে তুলতে হবে।

মঙ্গলবার মহিলা বিষয়ক অধিদপ্তরের হলরুমে পরিবার পরিকল্পনা কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে আয়োজিত মা সমাবেশে’র উদ্বোধনকালে দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফিরুজুল ইসলাম এসব কথা বলেন।
মেঘনা মহিলা ও শিশু উন্নয়ন সংস্থা, নেহা মহিলা উন্নয়ন সংস্থা, প্রত্যয় মহিলা উন্নয়ন সংস্থা ও সুচনা মহিলা কল্যাণ সমিতি’র আয়োজনে এ মা সমাবেশ হয়।

মা সমাবেশে পরিবার পরিকল্পনা বিভাগের ভ্রাম্যমান চলচিত্র ইউনিট দ্বারা পরিচালিত পরিবার পরিকল্পনা মা ও শিশু স্বাস্থ্য এবং নিরাপদ মাতৃত্ব বিষয়ক চলচিত্র প্রদর্শন করেন পরিবার পরিকল্পনা বিভাগের প্রজেকশনিস্ট অকল কুমার সরকার।

মেঘনা মহিলা ও শিশু উন্নয়ন সংস্থা’র নির্বাহী পরিচালক আলেয়া বেগম এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন নেহা মহিল ও শিশু উন্নয়ন সংস্থার সাভাপতি রানি পারভীন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর এর উপ-পরিচাল মোঃ মোর্শেদ আলী খান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান তারিকুন বেগম লাবুন, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের ম্যানেজার শ্যামল কুমার সরকার, জেলা শিল্পকলা একাডেমির কারচারাল অফিসার মীন আরা পারভীন ডালিয়া প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য