মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥ বাংলার নারী জাগৃতির পথিকৃত বেগম রোকেয়ার জন্মদিন তথা রোকেয়া দিবস উপলক্ষ্যে নীলফামারীর সৈয়দপুরে আলোচনা সভা গণ নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজ করা হয়েছে।

৯ ডিসেম্বর সোমবার দিনব্যাপী শহরের উত্তরা আবাসন আশ্রয়ন প্রকল্প এলাকায় এর আয়োজন করে সৈয়দপুর পৌরসভা ও স্থানীয় সরকার বিভাগ (এলজিইডি)। ইউএনডিপি সৈয়দপুর শাখার ‘নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’ কর্মসূচীর অংশ হিসেবে অনুষ্ঠিত উপরোক্ত কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর পৌরসভা ভারপ্রাপ্ত মেয়র জিয়াউল হক জিয়া, বিশেষ অতিথি ছিলেন ইউএনডিপি’র প্রান্তিক জনগোষ্ঠির জীবন মান উন্নয়ন প্রকল্প (এলআইইউপিসি) এর জাতীয় নগরায়ন ও দারিদ্র হ্রাসকরণ কর্মসূচীর সৈয়দপুর শাখা টাউন ম্যানেজার রফিকুল ইসলাম। সভাপতিত্ব করেন পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর শাহিন হোসেন।

অনুষ্ঠানে আশ্রয়ন প্রকল্প এলাকার দরিদ্র ও হতদরিদ্র জনগোষ্ঠির শ্রমজীবি মানুষেরা স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন। বিশেষ করে নারী ও মেয়ে শিশুদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। দিনব্যাপী এসব আয়োজনে অংশগ্রহণ করে সমাজের প্রান্তিক শ্রেনীর লোকজন একটু হলেও সাংস্কৃতিক আবহে নিজেদের মনের খোরাক খুজে পেয়েছে। তাই তারা আনন্দঘন পরিবেশে অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠান সমাপ্ত করতে সার্বিক সহযোগিতা করেছে।

প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত মেয়র জিয়াউল হক জিয়া বেগম রোকেয়া সাখাওয়াৎ এর জীবনী তুলে ধরে উপস্থিত নারীদের শিক্ষার প্রতি মনোনিবেশে তৎপর হওয়ার জন্য আহ্বান জানান। বিশেষ করে মেয়েদেরকে শিক্ষায় শিক্ষিত করে সমাজ থেকে নারী নির্যাতন প্রতিরোধ ও নারীদের উন্নতির বলয়ে পৌছে দেওয়ার ক্ষেত্রে মা’দেরকে আরও সচেতন ও সক্রিয় হওয়া প্রয়োজন বলে অভিমত ব্যক্ত করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য