নিউজিল্যান্ডে এক আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের ঘটনায় এখন পর্যন্ত অন্তত ৫ জন নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছে আরও অনেকে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দেশটির ডেপুটি কমিশনার জন টিমস রাতে এক সংবাদ সম্মেলনে বলেন, হতাহতদের তথ্য সংগ্রহে জরুরি সেবা কাজ করছে।

এর আগে তিনি বলেন, এই মুহূর্তে ওই দ্বীপে উদ্ধার কাজ পরিচালনা করা পুলিশ এবং উদ্ধারকর্মীদের জন্যও বেশ বিপজ্জনক।

বিবিসি অনলাইন এক প্রতিবেদনে জানিয়েছে, অগ্ন্যুৎপাতের কিছু মূহুর্ত আগে হোয়াইট আইল্যান্ডের ওই আগ্নেয়গিরির জ্বালামুখের সীমানার মধ্যে পর্যটকদের ঘোরাঘুরি করতে দেখা গেছে।

নিউজিল্যান্ডে অগ্ন্যুৎপাতে নিহত ৫, নিখোঁজ অনেকে -Dinajpur, Dinajpurnews, Dinajpur news, দিনাজপুর, দিনাজপুরনিউজ, দিনাজপুর নিউজ বাংলা, বাংলানিউজ bangle, banglanews, Bangladesh, বাংলাদেশ I+পুলিশ জানিয়েছে, ইতিমধ্যে ২৩ জনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযানের জন্য বর্তমানে অঞ্চলটি অত্যন্ত বিপজ্জনক। তবে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। অগ্ন্যুৎপাতের সময় কমপক্ষে ৫০ জন পর্যটক এলাকাটিতে ছিলেন।

এছাড়া পুলিশ জানিয়েছে, উদ্ধারকৃতদের মধ্যে ৫ জন মারা যায়। এছাড়া বাকি ১৮ জনও আহত হয়েছেন।

দেশটির স্থানীয় সময় সোমবার দুপুর ২টা ১১ মিনিটের দিকে দেশটির নর্থ আইল্যান্ডের পূর্ব উপকূলের অদূরে হোয়াইট আইল্যান্ডের আগ্নেয়গিরিটি থেকে অগ্ন্যুৎপাত শুরু হয়।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডান বলেছেন, আমরা জানি সেখানে বিপর্যয়ের সময় নিউজিল্যান্ড এবং অন্যান্য দেশের পর্যটকরা ছিলেন।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন নিশ্চিত করে বলেছেন, নিউজিল্যান্ডের ওই এলাকায় তার দেশের নাগরিকও আছেন। বিবিসি, সিএনএন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য