ভাই বড় ধন, রক্তের বাঁধন’ এই প্রবাদটি সত্য হলেও রংপুরের পীরগাছায় বড় ভাই ও বোনরা মিলে নির্দয় ভাবে পিটিয়েছে আপন দুই ছোট ভাই ও ভাবীকে। এমনকি তাদের বাড়ির আসবাবপত্র বের করে ফেলে দিয়েছে তারা।

পরে এলাকাবাসী আহত দুই ভাই ও ভাবীকে উদ্ধার করে পীরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। আর ঘটনাটি ঘটেছে গত ৪ ডিসেম্বর বিকেলে উপজেলার কৈকুড়ী ইউনিয়নের দিলালপাড়া গ্রামে। এ ব্যাপারে থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

জানা গেছে, ওই গ্রামের অসুস্থ্য মফিজ উদ্দিনের ৩ ছেলে ও ৫ মেয়ে তাদের মায়ের পৈত্রিক সুত্রে প্রাপ্ত ভাগবাটোয়ারা করে নেন। তাদের মামারা বোনদের আবাদি জমি ও ৩ ভাইকে বাড়িভিটা ৩০ শতাংশ জমি ভাগবাটোয়ারা করে দেন। সম্প্রতি ভাইদের বাড়ির জমি নিজেদের বলে দাবি করে ৩ বোন আশিক নুর, সুমী বেগম ও রমিচা বেগম।

তাদের সাথে যোগ দেয় আরেক ভাই মেরাজ উদ্দিনও। ঘটনার দিন বড় ভাই মেরাজ উদ্দিন, ৩ বোন তাদের স্বামী-সন্তান নিয়ে লোহার রড ও ধারালো অস্ত্র নিয়ে গত ৪ ডিসেম্বর বিকেলে ছোট ভাই মানচুর আলী ও ইমাম শাফির উপর হামলা চালায়।

ঘটনার সময় মানচুর আলীর স্ত্রী বানেছা বেগম এগিয়ে আসলে তাকেও নির্দয় ভাবে বেদম মারপিট করে ঘরে রক্ষিত প্রায় ৪ লাখ হাতিয়ে নেয় এবং তাদের ঘরে আসবাবপত্র ভেঙ্গে বাইরে ফেলে দেয়া হয়।

এসময় এলাকাবাসী গুরুতর আহত ছোট ভাই ও ভাবীকে উদ্ধার করে পীরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ব্যাপারে পীরগাছায় থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য